• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

মাজহারুল হক বিএনএসবি চক্ষু হাসপাতাল, চাঁদপুর ও অরবিসের সহায়তায়

আর্ন্তজাতিক নারী দিবস উপলক্ষে বিনামূল্যে চক্ষু চিকিৎসা, র‌্যালি, আলোচনা ও প্রশিক্ষণ

প্রকাশ:  ১১ মার্চ ২০২৪, ১০:৪৭
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

মাজহারুল হক বিএনএসবি চক্ষু হাসপাতাল, চাঁদপুর ও আন্তর্জাতিক দাতা সংস্থা অরবিসের সহযোগিতায় হাইমচর উপজেলায় মাজহারুল হক বিএনএসবি চক্ষু হাসপাতাল, চাঁদপুর কর্তৃক পরিচালিক ভিশন সেন্টার, হাইমচরে "Orientation on Eye Care for Health Worker" শিরোনামে আলিফ সুপার মার্কেট, আলগীবাজারে প্রত্যন্ত অঞ্চলের ৫০ জন ব্রাক স্বাস্থ্য কর্মীদের বিনামূল্যে চক্ষু চিকিৎসা ও ঔষধ প্রদান করা হয়। চক্ষু চিকিৎসা পরবর্তী ব্রাক স্বাস্থ্যকর্মীদের নিয়ে চোখের বিভিন্ন রোগ, প্রতিকার ও প্রাথমিক চিকিৎসা সম্পর্কে প্রশিক্ষণ প্রদান করা হয়। উক্ত প্রশিক্ষণ কার্যক্রমে প্রধান অতিথী হিসাবে উপস্থিত ছিলেন অরবিস ইন্টারন্যাশনাল, বাংলাদেশ -এর প্রোগ্রাম ম্যানেজার মোঃ নুরুল কবির, মাজহারুল হক বিএনএসবি চক্ষু হাসপাতাল, চাঁদপুরের কো-অর্ডিনেটর ইঞ্জিঃ শামীম খান ও ভিশন সেন্টার, হাইমচরের ইনচার্জ তাসমিয়া তাসমিন তানি। অনুষ্ঠানে ধন্যবাদ জ্ঞাপন করেন হাসপতালের সিনিয়র সহকারী প্রোগ্রাম অফিসার মোঃ আল আমিন।

কো-অর্ডিনেটর ইঞ্জিঃ শামীম খান হাসপাতালের সামগ্রীক চিকিৎসা ও সেবার উপর একটি প্রানবন্ত সচিত্র উপস্থাপনা করেন। প্রশিক্ষণ প্রদান করেন ভিশন সেন্টার, হাইমচরের ইনচার্জ তাসমিয়া তাসমিন তানি। প্রশিক্ষণ শেষে সম্মানীত শিক্ষকবৃন্দের প্রশ্নোত্তর পর্ব ও প্রশিক্ষণ মূল্যায়ন করা হয়।

প্রধান অতিথীর বক্তব্যে অরবিস ইন্টারন্যাশনাল, বাংলাদেশ -এর প্রোগ্রাম ম্যানেজার মোঃ নুরুল কবির উক্ত আয়োজনে সন্তোষ প্রকাশ করে হাসপাতাল কর্তৃপক্ষ ও হাইমচরবাসীকে অরবিসের পক্ষ থেকে ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি নদীমাতৃক উপজেলা হাইমচরবাসীকে ভিশন সেন্টার হাইমচরের সেবা গ্রহণ করার আমন্ত্রণ জানান। উপস্থিত প্রশিক্ষণার্থীদের প্রশিক্ষন পরবর্তী জ্ঞান ব্যাক্তি, পরিবার ও সমাজের কল্যাণে কাজে লাগানোর অনুরোধ করেন।

 

সর্বাধিক পঠিত