• পরীক্ষামূলক সম্প্রচার
  • রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

মতলব উত্তর উপজেলায় জাতীয় বীমা দিবসে র‌্যালি ও আলোচনা সভা

প্রকাশ:  ০৩ মার্চ ২০২৪, ১৪:০৮
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

‘আমার জীবন আমার সম্পদ, বীমা করলে থাকবে নিরাপদ’ এই প্রতিপাদ্যে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভার মধ্য দিয়ে মতলব উত্তর উপজেলায় জাতীয় বীমা দিবস পালিত হয়েছে। ১ মার্চ শুক্রবার জাতীয় বীমা দিবস উদ্যাপন উপলক্ষে সকাল ১০টায় উপজেলার ছেংগারচর সরকারি মডেল উচ্চ বিদ্যালয় মাঠ থেকে বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি ছেংগারচর বাজারের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় হাইস্কুল প্রাঙ্গণে এসে শেষ হয়। পরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উপজেলার ছেংগারচর বাজারে ডেল্টা লাইফ ইনসুরেন্স কোম্পানী লিমিটেডের চাঁদপুর জোন অপারেশন ও ছেংগারচর দক্ষিণ ইউনিট ম্যানেজার মোঃ নূরে আলম খানের পরিচালনায় বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার একি মিত্রা চাকমা।
প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার বলেন, সরকার বীমার গুরুত্ব ও সুফল জনগণের কাছে পৌঁছাতে বিভিন্ন সংস্কারমূলক কার্যক্রম বাস্তবায়ন করছে। বীমা খাতের উন্নয়নে জাতির পিতার দেখানো পথই আমরা অনুসরণ করছি। বীমা হলো নির্দিষ্ট অর্থের বিনিময়ে জীবন, সম্পদ বা মালামালের সম্ভাব্য ক্ষয়ক্ষতির ঝুঁকি কোনো প্রতিষ্ঠানকে হস্তান্তর করা।
ইউএনও আরও বলেন, বীমা উন্নয়ন ও বীমা সম্পর্কে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে আমাদের সকলকে এগিয়ে আসতে হবে। কারণ বীমা সকল শ্রেণি-পেশার মানুষকে স্বাভাবিক জীবন যাপনে প্রতিবন্ধকতা অতিক্রমে সহায়ক ভূমিকা পালন করে থাকে।
এ সময় বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি) মোঃ আল এমরান খান, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোঃ আনিছুর রহমান তপু, ন্যাশনাল লাইফ ইনসুরেন্স কোম্পানী লিমিটেড চাঁদপুর জোনের এজিএম মোঃ মনির হোসেন।

 

সর্বাধিক পঠিত