• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

হাজীগঞ্জ ফোরামের তিনদিনব্যাপী বই মেলা শুরু

প্রকাশ:  ২০ ফেব্রুয়ারি ২০২৪, ১০:৪০
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 ফুড লাভার্স পার্টি সেন্টারে হাজীগঞ্জ ফোরামের আয়োজনে ৩ দিনব্যাপী বই মেলা শুরু হয়েছে। প্রতিদিন মেলায় উপস্থিত থাকছেন হাজীগঞ্জ ও শাহরাস্তির বিশিষ্ট ব্যক্তিবর্গ। এই মেলায় বিদগ্ধ ৫ জন সাহিত্যিককে দেয়া হচ্ছে সাহিত্য সম্মাননা আর ‘প্রতিভার খোঁজে’ প্রতিযোগিতায় অংশগ্রহণকারী লেখকদের দেয়া হবে বিশেষ পুরস্কার। সাহিত্য সম্মাননার জন্যে মনোনীত সাহিত্যিকগণ হচ্ছেন : হাজীগঞ্জের কৃতী সন্তান বিশিষ্ট লেখক কাজী শাহাদাত, সব্যসাচী লেখক ডাঃ পীযূষ কান্তি বড়ুয়া, সাহিত্যিক ও গবেষক মুহাম্মদ ফরিদ হাসান, কবি অধ্যাপক এসএম চিশতী এবং সাহিত্যিক ও অনুবাদক মাইনুল ইসলাম মানিক।
২১ ফেব্রুয়ারিতে মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে বেলা ১১টায় এই বই মেলায় প্রধান অতিথি হিসেবে মুক্তিযুদ্ধকালীন ১নং সেক্টরের কমান্ডার, জীবন্ত কিংবদন্তি, চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) আসনের সংসদ সদস্য মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম উপস্থিত থেকে উপরোল্লিখিত সাহিত্য সম্মাননা ও বিশেষ পুরস্কার প্রদান করবেন।
গতকাল ১৯ ফেব্রুয়ারি এ বই মেলা শুরু হয়েছে। মেলায় রয়েছে শিশুদের উপযোগী সায়েন্স ফিকশন, কিশোর গল্প, বিখ্যাত কবি-সাহিত্যিকদের বই, গল্প, উপন্যাস, ধর্মীয় বইসহ ডিজিটাল শিক্ষা উপকরণ সম্বলিত বেশ কিছু স্টল।
আজ বইমেলার ২য় দিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন হাজীগঞ্জ উপজেলা নির্বাহী  অফিসার তাপস চন্দ্র শীল। বিশেষ অতিথি থাকবেন অতিরিক্ত পুলিশ সুপার (হাজীগঞ্জ সার্কেল) পংকজ কুমার দে ও হাজীগঞ্জের উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মেহেদী হাসান মানিক।
হাজীগঞ্জে তিনদিনের এ বই মেলায় আগ্রহী সকলকে উপস্থিত থেকে মেলাকে প্রাণবন্ত করার জন্যে আমন্ত্রণ জানানো হয়েছে। মেলায় সব অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন হাজীগঞ্জ ফোরামের সভাপতি ব্যারিস্টার শাহরিয়ার আহমেদ। কাল বুধবার শেষদিন সাহিত্য সম্মাননা জ্ঞাপন ও ‘প্রতিভার খোঁজে’ প্রতিযোগীদের বিশেষ পুরস্কার প্রদান করা হবে।

সর্বাধিক পঠিত