• পরীক্ষামূলক সম্প্রচার
  • রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

কচুয়ায় শিক্ষক-শিক্ষার্থীদের ক্লাস বর্জন

প্রকাশ:  ১৮ জানুয়ারি ২০২৪, ১৪:২১
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

কচুয়ায় প্রধান শিক্ষককে অকথ্য ভাষায় গালমন্দ করে লাঞ্ছিত করার ঘটনায় ক্লাস বর্জন করেছে শিক্ষক ও শিক্ষার্থীরা। বুধবার সকালে পশ্চিম সহদেবপুর ইউনিয়নের দারাশাহী-তুলপাই উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। ওইদিন সকালে দারাশাহী-তুলপাই পাটোয়ারী বাড়ির মৃত জয়নাল পাটোয়ারীর ছেলে মনির হোসেন পাটোয়ারী বিদ্যালয় পরিচালনা পর্ষদের মিটিং চলাকালে নিজেকে ভূমিদাতা দাবি করে পরিচালনা পর্ষদের নবগঠিত (এডহক) কমিটিতে তাকে অন্তর্ভুক্ত না করায় প্রধান শিক্ষক মোঃ জহিরুল ইসলামকে গালমন্দ করে  হুমকি প্রদর্শন করেন। এ ঘটনার প্রতিবাদে বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা একযোগে ক্লাস বর্জন করে। এ সময় বিদ্যালয় পরিচালনা পর্ষদের সহ-সভাপতি হাজী আব্দুল কাদের, অভিভাবক সদস্য ইসমাইল হোসেন, আরিফ হোসেন, বিশ^নাথ দাস, তাজুল ইসলাম, লাইলি বেগমসহ স্থানীয় ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোহরাব হোসেন উপস্থিত ছিলেন।
ওইদিন ঘটনার সুষ্ঠু বিচারের দাবিতে শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেন।
সরেজমিনে গেলে বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা জানান, বিদ্যালয়ের অফিস কক্ষে মনির হোসেন পাটোয়ারী অনধিকার প্রবেশ করে প্রধান শিক্ষককে গালমন্দ ও হত্যার হুমকি দিয়েছে। কথিত ভূমিদাতা পরিচয় দেয়া মনির হোসেন পাটোয়ারী কর্তৃক সৃষ্ট ঘটনার সুষ্ঠু বিচার না হওয়া পর্যন্ত আমরা ক্লাসে ফিরবো না।
এ ব্যাপারে অভিযুক্ত মনির হোসেন পাটোয়ারী বলেন, আমাকে এডহক কমিটিতে না রাখার বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক জহিরুল ইসলামের সাথে বাক্বিতণ্ডা হয়েছে এবং সাথে সাথেই মীমাংসাও হয়েছে।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ইকবাল হাসানের মোবাইল ফোনে কল দিলে তিনি রিসিভ না করায় বক্তব্য নেয়া সম্ভব হয়নি।