• পরীক্ষামূলক সম্প্রচার
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

হরতাল শেষে বুধবার থেকে ৪৮ ঘণ্টার অবরোধ

প্রকাশ:  ২১ নভেম্বর ২০২৩, ০৮:৪৮
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 সরকারের পদত্যাগ, নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার গঠন ও কারাবন্দি নেতাদের মুক্তির দাবিতে আবারও অবরোধ কর্মসূচি দিয়েছে বিএনপিসহ সমমনা বিরোধী দলগুলো।
‘একতরফা নির্বাচনের’ জন্যে ঘোষিত তফসিলের প্রতিবাদে টানা ৪৮ ঘণ্টা হরতাল শেষ হয় গতকাল সোমবার। আজ মঙ্গলবার হরতাল বা অবরোধের কর্মসূচি নেই। একদিন বিরতি দিয়ে ‘৪৮ ঘণ্টার অবরোধ’ কর্মসূচি ডেকেছে বিএনপি। আগামী ২২ নভেম্বর বুধবার ভোর ৬টা থেকে শুক্রবার ভোর ৬টা পর্যন্ত সারাদেশে সর্বাত্মক এই অবরোধ কর্মসূচি পালন করবে দলটি। সোমবার বিকালে ভার্চুয়াল এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।
এদিকে বিএনপির ডাকা টানা ৪৮ ঘণ্টা হরতালের দ্বিতীয়দিনে চাঁদপুরের বিভিন্ন এলাকায় বিক্ষোভ মিছিল করেছে বিএনপি, যুবদল ও ছাত্রদল। সোমবার সকালে মৈশাদী ইউনিয়নের নেতা-কর্মীরা হরতালের সমর্থনে বিক্ষোভ মিছিল ও পিকেটিং করে। ‘পুলিশ দিয়ে আন্দোলন বন্ধ করা যাবে না। যে তফসিল হাসিনার সেই তফসিল জনগণ মানে না’ শ্লোগান দেয় তারা। এছাড়া হরতাল সমর্থনে মতলব দক্ষিণ উপজেলা যুবদল ঝটিকা পিকেটিং ও মিছিল করে বলে তাদের দলীয় সূত্রে জানা গেছে।
অপরদিকে অবৈধ হরতাল ও নৈরাজ্যের প্রতিবাদে চাঁদপুর সদর উপজেলা যুবলীগের আহ্বায়ক অ্যাডঃ হুমায়ুন কবির সুমন ও চাঁদপুর পৌরসভার ১৫নং ওয়ার্ডের কাউন্সিলর অ্যাডঃ কবির হোসেন চৌধুরীর নেতৃত্বে বিরাট শান্তি  মিছিল করেছে উপজেলা যুবলীগ।
জেলা, পৌর আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের উপস্থিতিতে শহরের জেএম সেনগুপ্ত কদমতলা সড়কে অবস্থান কর্মসূচি পালন করে।
এ সময় আওয়ামী লীগ নেতা-কর্মীদের মুখে স্লোগান ছিলো ‘শেখ হাসিনার রাখিব নিরাপদ। দীপু আপার চাঁদপুরের রাজপথ রাখিব নিরাপদ’।
সোমবার সকালে চাঁদপুর সরকারি কলেজের সামনে অবস্থান নিয়ে হরতাল অবরোধ বিরোধী মিছিল বের করে কলেজ ছাত্রলীগ নেতৃবৃন্দ।
অন্যদিকে হরতাল অবরোধে যে কোনো নাশকতা ঠেকাতে ও আইনশৃঙ্খলা রক্ষায় কঠোর নজরদারিতে ছিলো পুলিশ।
আগের দিন বিএনপির ৭জনকে আটকের পর চাঁদপুর সদর মডেল থানা পুলিশ হরতালের দ্বিতীয় দিন সোমবার অলি উল্লাহ বেপারী (৫০) নামে বিএনপির আরো এক নেতাকে আটক করেন। তাকে মান্দারি থেকে রাজনৈতিক মামলায় আটকের পর আদালতে প্রেরণ করা হয়। আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়। থানার ডিউটি অফিসার কুদ্দুস এ তথ্য জানান।

সর্বাধিক পঠিত