• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

বর্ণচোরা নাট্যগোষ্ঠী ৫০ বছরে পদার্পণ করা একটি ইতিহাস

প্রকাশ:  ২১ অক্টোবর ২০২৩, ০৯:৪৪
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

বাংলাদেশ পাওয়ার সেলের মহাপরিচালক ইঞ্জিনিয়ার মোহাম্মদ  হোসেন বলেছেন, চাঁদপুরের মতো একটি মফস্বল শহরে বর্ণচোরা নাট্য গোষ্ঠী ৫০ বছরে পদার্পণ করা একটি ইতিহাস। কারণ সাধারণত মফস্বল শহরে কোনো সাংস্কৃতিক সংগঠন এতো বছর টিকে থাকার রেকর্ড খুঁজে পাওয়া খুবই দুষ্কর। সংগঠনটির সাথে জড়িত সকলের  প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।
তিনি আরো বলেন, আমি বিশ্বাস করি বর্ণচোরা নাট্যগোষ্ঠী ধারাবাহিকতা অব্যাহত রেখে এগিয়ে যাবে, নাট্য চর্চার মধ্য দিয়ে সমাজ পরিবর্তন করার যে কৌশল সেটি অব্যাহত রাখবে এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যয়ে এগিয়ে যাবে।
চাঁদপুরের প্রাচীন বর্ণচোরা নাট্য গোষ্ঠীর ৫০ বছর পর্দাপণ উপলক্ষে ১১ দিন ব্যাপী আন্তর্জাতিক নাট্যোৎসবের ১০ম দিনের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।
সংগঠনের সহ-সভাপতি বিচিত্রা সাহার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শরীফ চৌধুরীর পরিচালনায় উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক চাঁদপুর কণ্ঠের প্রধান সম্পাদক রোটাঃ কাজী শাহাদাত পিএইচএফ।
অনুষ্ঠানে সংবর্ধিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন মহান জাতীয় সংসদের হুইপের একান্ত সচিব ফখরুল ইসলাম ও ইনভেস্টমেন্ট কর্পোরেশন বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক মাহমুদা আক্তার পপি।
অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায় ও ট্রাস্ট ব্যাংকের ভাইস প্রেসিডেন্ট সুরাইয়া তালুকদার।
এই নাট্যোৎসব উপলক্ষে মহান জাতীয় সংসদের হুইপ পঞ্চানন বিশ্বাসের একান্ত সচিব ফখরুল ইসলাম ও তার সহধর্মিণী মাহমুদা আক্তার পপিকে সংবর্ধিত করা হয়।
আলোচনা শেষে সিলেট থেকে আগত নাট্য সংগঠন কথাকলি সংগঠনের নাটক ‘চে'র সাইকেল’ মঞ্চস্থ হয়।

 

সর্বাধিক পঠিত