• পরীক্ষামূলক সম্প্রচার
  • বুধবার, ১২ জুন ২০২৪, ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

ফরিদগঞ্জে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন

প্রকাশ:  ১১ আগস্ট ২০২৩, ১২:০০
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন হয়েছে। বুধবার (৯ আগস্ট) বিকেলে অনুষ্ঠিত ফাইনালে বঙ্গবন্ধু কাপে পূর্ব আলোনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় (সপ্রাবি) ১-০ গোলে উত্তর কৃষ্ণপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়কে এবং বঙ্গমাতা কাপে শাসিয়াখালী সপ্রাবি টাইব্রেকারে ৩-০ গোলে সাফুয়া সপ্রাবিকে পরাজিত করে উপজেলা পর্যায়ে চ্যাম্পিয়ন হয়।
ফরিদগঞ্জ আবিদুর রেজা মডেল পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে ফাইনাল শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসলিমুন নেছা। তিনি তাঁর বক্তব্যে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের মাধ্যমে শিশুদের মধ্যে এই দুই মহান ব্যক্তির বিষয়ে জানার একটি বড় সুযোগ সৃষ্টি হয়। জাতির পিতা এবং বঙ্গমাতা আমাদের এই জাতির জন্যে অনেক ত্যাগ স্বীকার করেছেন। শিশুদের মধ্যে দেশপ্রেম সৃষ্টি এবং খেলাধুলার প্রতি আগ্রহ সৃষ্টির জন্যেই এই টুর্নামেন্টের আয়োজন। একই সাথে নিয়মিত অনুশীলনের মাধ্যমে খেলাধুলাকে এগিয়ে নিতে হবে। আজকে দুটি খেলা দেখে আমার উপলব্ধি এমন যে, এই ছোট্ট শিশুরা প্রশিক্ষণ পেলে অনেক ভাল খেলতে পারবে।
অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জি এস তছলিম, উপজেলা শিক্ষা  অফিসার (ভারপ্রাপ্ত) জহিরুল ইসলাম, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নূরুল ইসলাম ফরহাদ, উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি বিল্লাল হোসেন, সাধারণ সম্পাদক গিয়াস কবির প্রমুখ। পরে অতিথিবৃন্দ চ্যাম্পিয়ন ও রানারআপ দলের হাতে ট্রফি তুলে দেন।