• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১
  • ||
  • আর্কাইভ

সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে ‘সবাই মিলে’ সংগঠনের মিড ডে মিল বিতরণ

প্রকাশ:  ৩০ মে ২০২৩, ০৯:১৪
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

সুবিধাবঞ্চিত, শ্রমজীবী পথশিশুদের শিক্ষা প্রতিষ্ঠান চাঁদপুর শিশু কল্যাণ ট্রাস্ট  প্রাথমিক বিদ্যালয়ের শিশুদের মাঝে মিড ডে মিল বিতরণ করা হয়েছে। সুবিধাবঞ্চিত নারী ও শিশুদের নিয়ে কাজ করা ‘সবাই মিলে’ স্বেচ্ছাসেবী সংগঠনের আয়োজনে গতকাল সোমবার দুপুরে বিদ্যালয়ের ১২০ জন শিক্ষার্থীর মাঝে মিড ডে মিল বিতরণ করা হয়।
সরকারের শিশু কল্যাণ ট্রাস্ট পরিচালিত সুবিধাবঞ্চিত, শ্রমজীবী পথশিশুদের নিয়ে চাঁদপুর শহরের বড় স্টেশন মাদ্রাসা রোড এলাকায় অবস্থিত জেলার একমাত্র এই শিক্ষা প্রতিষ্ঠানটিতে উক্ত সংগঠনের এই মহতি আয়োজনে খাবার মেন্যুতে ছিল ভাত, দুধ, আম, কলা, লিচু।
এ আয়োজন সম্পর্কে সবাই মিলে সংগঠনের চেয়ারম্যান তানিয়া ইসলাম বলেন, কিছুদিন পূর্বে প্রধান শিক্ষক শাহাদাত হোসেন শান্তর ফেসবুকে এই বিদ্যালয়ের শিক্ষার্থীদের না খেয়ে স্কুলে আসার একটি হৃদয়বিদারক দৃশ্য আমার দৃষ্টিতে পড়ে।
তখনই আমি প্রধান শিক্ষককে ফোন করে এই সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের জন্য কিছু করার অভিপ্রায় ব্যক্ত করি। যার প্রতিফলন হিসেবে আজকের এই ক্ষুদ্র আয়োজন।
তানিয়া ইসলাম আরো বলেন, বাংলা সাহিত্যের শ্রেষ্ঠ প্রতিভাধর সাহিত্যিক ভারতচন্দ্র রায়গুণাকর-এঁর বিখ্যাত উক্তি ‘আমার সন্তান যেন থাকে দুধে ভাতে’ এই বাক্যকে ধারণ করে আজকে দুধ ভাতের আয়োজন করেছি। আমাদের প্রতিষ্ঠানের পক্ষ থেকে এ বিদ্যালয়ে আরো যেন কর্মসূচি নিতে পারি সেজন্য সবার দোয়া প্রার্থনা করছি।
এ সময় উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহাদাত হোসেন শান্ত, সহকারি শিক্ষক, কর্মচারী এবং সবাই মিলে সংগঠনের সহযোগী মালিহা ইসলাম।

 

 

সর্বাধিক পঠিত