• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

মতলবে সড়ক ও জনপথের জায়গা দখল করে দোকান নির্মাণ

প্রকাশ:  ২৮ মে ২০২৩, ০৯:৩৭
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

মতলব দক্ষিণ উপজেলার মুন্সীরহাট উত্তর বাজারে হাজরা বালিকা উচ্চ বিদ্যালয়ের সম্মুখে সড়ক ও জনপথ বিভাগের ১০ শতাংশ জায়গা দখল করে পাকা দোকানঘর নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। দোকানঘরগুলো নির্মাণ করছেন স্থানীয় মফিজ হাজরা নামের এক ব্যক্তি। যার আনুমানিক মূল্য প্রায় ৩ কোটি টাকা বলে স্থানীয়রা জানান।
সরজমিনে গিয়ে দেখা যায়, স্থানীয় মফিজ হাজরা মুন্সীরহাট উত্তর বাজারে প্রায় ১০ শতাংশ সরকারি জায়গা দখল করে প্রায় ৬টি টিনশেড দোকানঘর তৈরি করছে। তন্মধ্যে পাকা দোকান ঘরের তিন পাশে ওয়াল তৈরি করা হয়েছে। বর্তমানে চালের কাজ চলছে।
স্থানীয় এলাকাবাসী জানায়, দোকানঘর নির্মিত জায়গা সড়ক ও জনপথ বিভাগের। সরকারি জায়গায় কিভাবে দোকান ঘর নির্মিত হচ্ছে তা কেউ জানে না।
স্থানীয় কাউন্সিলর আব্দুল হাই জানান, মুন্সীরহাট উত্তর বাজারে মফিজ হাজরার দোকানঘর নির্মাণ করার বিষয়টি আমি অবগত হয়েছি। সড়ক ও জনপথ বিভাগের এই সরকারি জায়গায় কিভাবে ঘর করছে আমি জানি না।
মফিজ হাজরা জানান, এই দোকানগুলো সড়ক ও জনপথ বিভাগের জায়গায় নির্মিত হচ্ছে। তাদের কাছ থেকে মৌখিক অনুমতি নিয়ে দোকানঘর নির্মাণ করছি।
সড়ক ও জনপথ বিভাগের উপ-সহকারী প্রকৌশলী (মতলব সার্কেল) মোঃ মারুফ হোসেন (০১৭১৪৯০৮২৬৫)-এর নাম্বারে একাধিকবার ফোন করলে তাকে পাওয়া যায়নি। এছাড়াও চাঁদপুর সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী মোশারফ হোসেন বলেন, এ বিষয়ে আমি কিছু জানি না। এ বিষয়ে আমাদের মতলব অঞ্চলের দায়িত্বে নিয়োজিত উপ-সহকারী প্রকৌশলী মোঃ মারুফ হোসেন বলতে পারবেন।
চাঁদপুর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ শামছুদ্দোহকে একাধিকবার তার ব্যবহৃত (০১৭৩০৭৮২৬৪৪) নাম্বারে ফোন করলেও তিনি রিসিভ না করায় বক্তব্য নেয়া যায়নি।

 

সর্বাধিক পঠিত