• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১
  • ||
  • আর্কাইভ

শিকড় সামাজিক সংগঠনের ১২ বছর পূর্তি

প্রকাশ:  ২১ ফেব্রুয়ারি ২০২৩, ২২:২০
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

শিকড় -একটি সামাজিক সংগঠন হাঁটি-হাঁটি পা পা করে দীর্ঘ  একযুগ চাঁদপুরে বিভিন্ন সামাজিক কার্যক্রম পরিচালনা করে আসছে। ২০১০ সালের জুন মাসে হাসান আলী উচ্চ বিদ্যালয়ের একদল ছাত্রদের হাতধরে পথ চলা শুরু করে পরবর্তীতে ২০১১ সালের ২১ ফেব্রুয়ারিতে চাঁদপুর কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদের প্রতি সম্মান জানাতে ফুলেল শুভেচ্ছা জানানোর মাধ্যমে আনুষ্ঠানিক যাত্রা শুরু করে। সেদিন বিকেল ৪টায় হাসান আলী উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে সকলের সম্মতিক্রমে সংগঠনের একটি স্থায়ী কমিটি গঠন করে সাংগঠনিক কার্যক্রম শুরু করে। পরবর্তীতে প্রতক্ষ ভোটের মধ্যে দিয়ে একটি সম্পাদকীয় কমিটি গঠন করা হয়। ইতিমধ্যে সর্বমহলে শিকড় সামাজিক সংগঠন এর সকল কার্যক্রম প্রসংশার স্থান অর্জন করেছে।

২১ ফেব্রুয়ারি সংগঠনের ১২ বর্ষ পূর্তি উপলক্ষে কেক কেটে দিনটি উদযাপন করা হয়। এই সময় সংগঠনের প্রতিষ্ঠাতা মোঃ ইসতিয়াক খন্দকার সৈকতের সভাপতিত্বে ও প্রতিষ্ঠাতা সদস্য নেয়ামত উল্লাহর পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের অন্যতম অভিভাবক চাঁদপুর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শেখ মোঃ মোতালেব। উপস্থিতি ছিলেন চাঁদপুর শহর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক রবিন পাটোয়ারী, জেলা ছাত্রলীগের সভাপতি মোঃ জহির উদ্দিন, সহ-সভাপতি মোঃ সোলাইমান রাজু, শহর ছাত্রলীগের আহবায়ক ইউসুফ গাজী মুন্না, যুগ্ম আহবায়ক মোঃ আরিফুল ইসলাম, আশেকে রাসূল জাওয়াদ, মোঃ আবদুল্লা বেপারীসহ অন্যরা।

এ সময় আরো উপস্থিত ছিলেন সংগঠনের অন্যতম সদস্য দীন মোঃ দিলরাজ, মোন নাজমুল হোসেন, মোঃ রাশেদ, ইয়াদগির রুবেল এবং অন্যান্যরা।

প্রধান অতিথির বক্তব্যে  সংগঠনের অভিভাবক শেখ মোঃ মোতালেব বলেন, দ্রুত একটি জাকজমকপূর্ণ অনুষ্ঠানের মধ্য দিয়ে "শিকড়-একটি সামাজিক সংগঠন এর "সেবার এক যুগ " তথা ১২তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান সম্পূর্ণ করতে এবং সংগঠনের নতুন কমিটির মাধ্যমে সংগঠনের গতিবিধি তরান্বিত করতে আহবান জানান।

সর্বাধিক পঠিত