• পরীক্ষামূলক সম্প্রচার
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
  • ||
  • আর্কাইভ

মুক্তিযোদ্বা পরিবারের সদস্যদের সংবর্ধনা দিয়েছে শাহরাস্তি উপজেলা প্রশাসন

প্রকাশ:  ২৭ মার্চ ২০২১, ২২:৩০
ইউসুফ পাটোয়ারী লিংকন
প্রিন্ট

২৬ মার্চ শহীদ মুক্তিযোদ্বা পরিবারের সদস্যদের সংবর্ধনা দিয়েছে শাহরাস্তি উপজেলা প্রশাসন।

ইউসুফ পাটোয়ারী লিংকন

২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২১ উপলক্ষে জাতীর শ্রেষ্ট সন্তান বীর মুক্তিযোদ্বা, যুদ্বাহত মুক্তিযোদ্বা ও শহীদ মুক্তিযোদ্বা পরিবারের সদস্যদের সংবর্ধনা ও আলোচনা সভা করেছে শাহরাস্তি উপজেলা প্রশাসন।

২৬ মার্চ (শুক্রবার) সকাল ১০ ঘটিকায় শাহরাস্তি উপজেলা অডিটরিয়াম হল রুমে এই সংবর্ধনা ও আলোচনা অনুষ্ঠিত হয়।

উপজেলা সহকারী শিক্ষা অফিসার জহিরুল ইসলামের সঞ্চালনায় এতে টেলিকনফারেন্সে বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য মুক্তিযোদ্বের এক নং সেক্টর কম্যান্ডার ও সাবেক স্বরাষ্ট্র মন্ত্রী মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম এমপি।  

মেজর রফিক তাঁর বক্তব্যে বলেন ৫০ বছর আগে একটি রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে পাকিস্তানি হানাদার বাহিনীর কবল থেকে মুক্তি লাভ করে বাংলাদেশ। বাঙালি জাতির ইতিহাসে সর্বশ্রেষ্ঠ অর্জন—একাত্তরের মহান মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ রাষ্ট্র প্রতিষ্ঠা।

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে দীর্ঘ আন্দোলন-সংগ্রামের স্ফুলিঙ্গে উজ্জীবিত সশস্ত্র জনযুদ্ধের মধ্য দিয়ে অর্জিত হয়েছে আমাদের মুক্তির ইতিহাস—স্বাধীনতার ইতিহাস। স্বাধীনতার ইতিহাস ৩০ লাখ শহিদের আত্মদান আর ২ লাখ মা-বোনের ত্যাগ-তিতিক্ষা এবং কোটি বাঙালির আত্মনিবেদন ও সংগ্রামের গৌরবগাথা, গণবীরত্বের ইতিহাস। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের অগ্রযাত্রায় একের পর এক মাইলফলক অর্জন স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদ্যাপনকে মহিমান্বিত করেছে।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলনে উপজেলা মুক্তিযোদ্বা কম্যান্ডার মোঃ শাহজাহান, উপজেলা নির্বাহী কর্মকর্তা শিরীন আক্তার, উপজেলা ভাইস চেয়ারম্যান তোফায়েল আহমেদ ইরান, মহিলা ভাইস চেয়ারম্যান কামরুন নাহার কাজল, শাহরস্তি থানা অফিসার্স ইনচার্য আব্দুল মান্নান, বীর মুক্তিযোদ্বা, যুদ্বাহত মুক্তিযোদ্বা ও শহীদ মুক্তিযোদ্বা পরিবারের সদস্যবৃন্দ, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ। পরে মুক্তিযোদ্বাদের প্রত্যেককে একটি করে ছাতা উপহার দেওয়া হয়। 

 

সর্বাধিক পঠিত