• পরীক্ষামূলক সম্প্রচার
  • রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

২১ সদস্যের দ্বাদশ পৌর পরিষদ মেয়রসহ একেবারে নবাগত ১২, সাবেক ৯

প্রকাশ:  ১২ অক্টোবর ২০২০, ১৬:৫৪
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুর পৌরসভার দ্বাদশ পৌর পরিষদের সদ্য অনুষ্ঠিত নির্বাচনে ২১ সদস্যের মধ্যে নবনির্বাচিত মেয়র অ্যাডঃ মোঃ জিল্লুর রহমান জুয়েলসহ নবাগত হচ্ছেন ১৪ জন আর বিদায়ী পৌর পরিষদের রয়েছেন ৭ জন।


গত ১০ অক্টোবর শনিবার রাতে চাঁদপুর সদর উপজেলা পরিষদ মিলনায়তনে জেলা রিটার্নিং অফিসারের ফলাফল ঘোষণা শেষে দেখা যায় যে, চাঁদপুর পৌরসভার ২১ সদস্যের পৌর পরিষদের মধ্যে নবাগত সদস্য রয়েছেন ১৩ জন। তন্মধ্যে সংরক্ষিত ওয়ার্ডের ৫টির মধ্যে ৩ জন এবং সাধারণ ওয়ার্ডে অর্থাৎ পুরুষ কাউন্সিলর রয়েছেন ১০ জন। আর এই পরিষদের প্রধান মেয়রও নবনির্বাচিত।

সংরক্ষিত ওয়ার্ডের নবাগত নারী কাউন্সিলররা হচ্ছেন : ১, ২ ও ৩নং ওয়ার্ডে ফেরদৌসী আক্তার; ৪, ৫ ও ৬নং ওয়ার্ডে খালেদা খানম এবং ১৩, ১৪ ও ১৫নং ওয়ার্ডে শাহিনা বেগম।

আর সাধারণ ওয়ার্ডে নবাগত পুরুষ কাউন্সিলররা হচ্ছেন : ২নং ওয়ার্ডে আঃ মালেক শেখ, ৫নং ওয়ার্ডে মোঃ সাইফুল ইসলাম, ৬নং ওয়ার্ডে মোঃ সোহেল রানা, ৭নং ওয়ার্ডে সফিকুল ইসলাম, ৮নং ওয়ার্ডে অ্যাডঃ মোঃ হেলাল হোসাইন, ৯নং ওয়ার্ডে চান মিয়া মাঝি, ১০নং ওয়ার্ডে মোঃ ইউনুছ শোয়েব, ১১নং ওয়ার্ডে ইকবাল হোসেন বাবু পাটোয়ারী, ১৪নং ওয়ার্ডে খায়রুল ইসলাম নয়ন মিয়াজী ও ১৫নং ওয়ার্ডে অ্যাডঃ মোঃ কবির চৌধুরী।

এদিকে একাদশ পৌর পরিষদের ৭ জন পুনরায় নির্বাচিত হয়েছেন। এর মধ্যে সংরক্ষিত ওয়ার্ডের নারী কাউন্সিলর ২ জন ও সাধারণ ওয়ার্ডের পুরুষ কাউন্সিলর ৫ জন।

এরা হচ্ছেন : সাধারণ ওয়ার্ডের ১নং ওয়ার্ডে মোহাম্মদ আলী মাঝি, ৩নং ওয়ার্ডে আব্দুল লতিফ গাজী, ৪নং ওয়ার্ডে মামুনুর রহমান দোলন, ১২নং ওয়ার্ডে হাবিবুর রহমান দর্জি ও ১৩নং ওয়ার্ডে মোঃ আলমগীর গাজী। আর সংরক্ষিত ওয়ার্ডের দুই নারী কাউন্সিলর হচ্ছেন : ৭, ৮ ও ৯নং ওয়ার্ডে ফরিদা ইলিয়াছ এবং ১০, ১১ ও ১২নং ওয়ার্ডে আয়েশা রহমান। এছাড়া আরো দু'জন এক মেয়াদে আগের সাবেক কাউন্সিলর দ্বাদশ পৌর পরিষদে এসেছেন, তারা হলেন : চাঁন মিয়া মাঝি ও খালেদা খানম। সে হিসেবে সাবেকের সংখ্যা ৯ জন।