• পরীক্ষামূলক সম্প্রচার
  • রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

ফরিদগঞ্জে ইএএলজি প্রকল্পের পর্যালোচনা সভা

প্রকাশ:  ০৩ অক্টোবর ২০২০, ১০:৪৩
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

কার্যকর ও জবাবদিহিমূলক স্থানীয় সরকার (ইএএলজি) প্রকল্পের আওতায় ফরিদগঞ্জে উপজেলা পর্যায়ে কর্মরত বিভাগ সমূহের সাথে ইউনিয়ন পর্যায়ের জনপ্রতিনিধি ও কর্মকর্তাদের পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে ইউএনও শিউলীর হরির সভাপতিত্বে ও ইএএলজি প্রকল্পের জেলা ফ্যাসিলেটের নুরুউদ্দিন মামুনের সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান জিএস তছলিম আহমেদ, সংরক্ষিত আসনের মহিলা ভাইস চেয়ারম্যান মাজুদা বেগম ও ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি কামরুজ্জামান।
ইউএনও শিউলী হরি তার বক্তব্যে বলেন, আমাদের এগিয়ে যেতে হলে জবাবাদিহিতা নিশ্চিত করতে হবে ইউনিয়ন পরিষদ থেকে শুরু করে উপজেলা পর্যায়ের সকল বিভাগীয় কর্মকর্তা ও কর্মচারীদের। বার্ষিক ও পঞ্চবার্ষিক কর্মপরিকল্পনা ঠিক করে কাজ করতে পারলে সম্পদের সুষম বণ্টন ও সুশাসন নিশ্চিত হবে। ইউনিয়নে ওয়ার্ড পর্যায়ে সভা করে ওই ওয়ার্ডের পরিকল্পনা লিপিবদ্ধ করে তা  ইউনিয়ন পরিষদে জমা দিতে হবে। একইভাবে ইউনিয়ন পরিষদ ওয়ার্ড সভাকে আমলে নিয়ে নিজেরা সভা করে বার্ষিক ও পঞ্চবার্ষিক পরিকল্পনা তৈরি করে উপজেলা পর্যায়ে জমা দিতে হবে। এভাবে আমরা একত্রিত হয়ে কাজ করতে পারলে আমাদের এসডিজির লক্ষ্যমাত্রাও পূরণ হবে।
পর্যালোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ জ্যোতির্ময় ভৌমিক, উপজেলা কৃষি কর্মকর্তা আশিক জামিল মাহমুদ, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডাঃ কামরুল হাসান, উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বেলায়েত হোসেন, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ইসকান্দার মিয়া, মোঃ শফিকুর রহমান পাটওয়ারী প্রমুখ।