• পরীক্ষামূলক সম্প্রচার
  • রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

মতলব উত্তরে গ্রামীণ সড়ক রক্ষণাবেক্ষণ মাস উদ্বোধন

প্রকাশ:  ০৩ অক্টোবর ২০২০, ১০:৪২
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

মতলব উত্তর উপজেলা এলজিইডি কার্যালয়ের আয়োজনে বৃহস্পতিবার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান এমএ কুদ্দুস ‘গ্রামীণ সড়ক রক্ষণাবেক্ষণ মাস অক্টোবর-২০২০’ উদ্বোধন করেন। উপজেলা এলজিইডি প্রকৌশলী মোঃ সাইফুল ইসলামের সভাপ্রধানে ঢাকা-মতলব আঞ্চলিক সড়কের সুজাতপুরবাজার এলাকায় মাসব্যাপী এ কার্যক্রম উদ্বোধন করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ শাহজাহান প্রধান, উপজেলা শ্রমিক লীগের সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, উপ-সহকারী প্রকৌশলী মোঃ ইউনুছ মিয়া, শাহনেওয়াজ, সার্ভেয়ার মুজিবুর রহমান, অফিস সহকারী মাহবুবুর রহমান মানিক।
‘মুজিববর্ষের অঙ্গীকার সড়ক হবে সংস্কার’ এই চেতনা বাস্তবায়নের লক্ষ্যে সারাদেশে গ্রামীণ সড়কের নিয়মিত রক্ষণাবেক্ষণ কার্যক্রম জোরদার করার জন্যে অক্টোবর, ২০২০ এবং মার্চ, ২০২১-কে রক্ষণাবেক্ষণ মাস হিসেবে ঘোষণা করা হয়েছে। সারাদেশে এলজিইডির আওতাভুক্ত বিভিন্ন শ্রেণির মোট ৩ লাখ ৫৩ হাজার ৩৫৩ কিলোমিটার গ্রামীণ সড়ক রয়েছে।
এমএ কুদ্দুস বলেন, নির্মাণসামগ্রী, আধুনিক প্রযুক্তি এবং জবাবদিহিতা নিশ্চিত করা গেলে তার সুফল পাওয়া সম্ভব। সড়কের বিভিন্ন স্থানে মাটি সরে যাওয়ার কারণে সড়ক ভেঙ্গে যাচ্ছে, একটু মাটি দিলেই তা রক্ষা পায়। সড়ক রক্ষণাবেক্ষণের জন্যে এ কার্যক্রম প্রশংসার দাবি রাখে। নিজ নিজ স্থান থেকে সরকারের উন্নয়ন রক্ষায় এগিয়ে আসতে হবে সবাইকে, তাহলেই সোনার বাংলা গড়ে উঠবে।
এ উপজেলায় এলসিএস ও আরএমপির ১৬৭ জন মহিলা উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক রক্ষণাবেক্ষণে কাজ করবে বলে জানান উপজেলা প্রকৌশলী মোঃ সাইফুল আলম।