• পরীক্ষামূলক সম্প্রচার
  • রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

নতুন আরো ১৭ জনের করোনা শনাক্ত মৃত বেড়ে ৭৬

প্রকাশ:  ২০ আগস্ট ২০২০, ১৭:০৬
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনির বদান্যতায় করোনা ভাইরাস শনাক্তকরণে চাঁদপুর শহরে স্থাপিত ভাষাবীর এমএ ওয়াদুদ আরটি পিসিআর ল্যাবে এ পর্যন্ত ১ হাজার ৫শ' ৯৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এই হিসেব ল্যাবটি আনুষ্ঠানিকভাবে উদ্বোধনের পরদিন ২৮ জুলাই থেকে গতকাল ১৯ আগস্ট বুধবার পর্যন্ত। এই ২৩ দিনে চাঁদপুর ল্যাবে ১৫৯৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। এই ল্যাবটি চালু হওয়ার পর থেকে আজ পর্যন্ত একদিনের জন্যও এখানে পরীক্ষা কার্যক্রম বন্ধ ছিলো না। এমনকি ঈদুল আজহার দিনও ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে। এ তথ্য জানালেন ল্যাবরেটরির টিম লিডার ডাঃ ত্রিদিপ দাস। চাঁদপুরে ল্যাবটি হওয়ার সুবাদে এই জেলার মানুষ দিনের রিপোর্ট দিনেই পেয়ে যাচ্ছে।


চাঁদপুর সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, গতকাল বুধবার নতুন করে আরো ১৭ জনের করোনা শনাক্ত হয়েছে। ৮৮ নমুনা পরীক্ষায় এই ১৭ জনের করোনা শনাক্ত হয়। এই ১৭ জনের মধ্যে মৃত রয়েছেন একজন। তার নাম আব্দুল মান্নান (৪৫), গ্রাম ফরিদগঞ্জ। নতুন এই একজনসহ এ পর্যন্ত এ জেলায় করোনায় মৃত্যুর সংখ্যা হচ্ছে ৭৬ জন।

এদিকে গতকাল নতুন করে যে ১৭ জনের পজিটিভ রিপোর্ট এসেছে, উপজেলা ভিত্তিক তাদের সংখ্যা হচ্ছে : চাঁদপুর সদরে ৫, হাইমচরে ২, মতলব উত্তরে ৪, মতলব দক্ষিণে ৪ ও ফরিদগঞ্জে ২ জন। এদিকে গতকাল নতুন করে আরো ১৩ জনকে সুস্থ ঘোষণা করা হয়েছে। এই ১৩ জনসহ চাঁদপুর জেলায় আক্রান্তদের মধ্য থেকে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫৭৬ জন। মৃত এবং সুস্থতার হিসেব বাদ দিয়ে বাদবাকি ৪১২ জন এখন হাসপাতাল এবং নিজ নিজ বাসায় চিকিৎসাধীন আছেন। সূত্র থেকে আরো জানা যায়, চাঁদপুর জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২ হাজার ৬৪ জন। উপজেলা ভিত্তিক এই সংখ্যা হচ্ছে : চাঁদপুর সদরে ৮১৮, হাইমচরে ১৩৩, মতলব উত্তরে ১৭৭, মতলব দক্ষিণে ২২৪, ফরিদগঞ্জে ২৪১, হাজীগঞ্জে ১৯০, কচুয়ায় ৮০ এবং শাহরাস্তিতে ২০১ জন।