• পরীক্ষামূলক সম্প্রচার
  • রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

মতলব উত্তরে জাতীয় শোক দিবস পালনকালে অ্যাডঃ নূরুল আমিন রুহুল এমপি

খুনিচক্র বঙ্গবন্ধুর আদর্শ ও চেতনাকে হত্যা করতে পারেনি

প্রকাশ:  ১৮ আগস্ট ২০২০, ০৯:৪০
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

মতলব উত্তর উপজেলায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৪৫তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে ১৫ আগস্ট শনিবার উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা, মিলাদ, দোয়া ও তবররুক বিতরণ অনুষ্ঠিত হয়।


ছেঙ্গারচর পৌর আওয়ামী লীগ সভাপতি হাসান কাইয়ূম চৌধুরীর সভাপ্রধানে এবং সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) রতন ফরাজীর সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন আলহাজ অ্যাডঃ নূরুল আমিন রুহুল এমপি।

 


তিনি বলেন, বঙ্গবন্ধুর খুনিদের অনেকেই এখনও বিশ্বের বিভিন্ন দেশে পালিয়ে থেকে বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা দেশরত্ন শেখ হাসিনার সরকার খুনিদের দেশে ফিরিয়ে এনে আদালতের রায় কার্যকর করার প্রক্রিয়া অব্যাহত রেখেছেন। হত্যাকারীরা বঙ্গবন্ধুকে হত্যা করতে সক্ষম হলেও বঙ্গবন্ধুর আদর্শ ও চেতনাকে কখনো হত্যা করতে পারেনি। হত্যা করতে পারেনি বঙ্গবন্ধুর লালিত স্বপ্নকে।

 


তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর সংগ্রামী জীবনাদর্শকে বুকে ধারণ করে সবাই মিলে একটি অসামপ্রদায়িক, ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলতে হবে। জাতীয় শোক দিবসে এই হোক আমাদের অঙ্গীকার।

অ্যাডঃ নূরুল আমিন রুহুল বলেন, অর্থনৈতিক মুক্তির জন্যে তিনি আজীবন সংগ্রাম করেছেন। এটা আমাদের জন্যে শিক্ষণীয়। বিশেষ করে নতুন প্রজন্মের যারা আছেন তাদের বঙ্গবন্ধুর রচনা এবং বক্তৃতামালা পড়তে হবে, জানতে হবে। শোক দিবসে তাদের প্রতি এটাই আমার আহ্বান।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ অ্যাডঃ রুহুল আমিন, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ কুদ্দুস, মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ নাছির উদ্দিন মৃধা, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি গিয়াস উদ্দিন চৌধুরী, যুগ্ম সম্পাদক আইয়ুব আলী গাজী, মতলব উত্তর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোতাহার হোসেন খান সুফল, আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক লায়ন আরিফ উল্যাহ সরকার, ছেঙ্গারচর পৌর মেয়র (ভারপ্রাপ্ত) আব্দুল মান্নান, দেওয়ান মোঃ জহির, সাধারণ সম্পাদক কাজী শরীফ, ছেঙ্গারচর পৌর কমিউনিটি পুলিশিংয়ের সাধারণ সম্পাদক অ্যাডঃ মহসীন মিয়া মানিক প্রমুখ।