• পরীক্ষামূলক সম্প্রচার
  • বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

চাঁদপুরে করোনা আক্রান্তের সংখ্যা দেড় হাজার ছুঁই ছুঁই ॥ মৃত্যু ৭১

প্রকাশ:  ২১ জুলাই ২০২০, ২০:০৭
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুরে নতুন করে আরও ২৮ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১ হাজার ৪শ’ ৮৯ জন। করোনায় মারা গেছেন মোট ৭১ জন। আর আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন এ পর্যন্ত ৮শ’ ৫৮ জন। গতকাল সোমবার (২০ জুলাই) দুপুরে চাঁদপুরের সিভিল সার্জন ডাঃ মোঃ সাখাওয়াত উল্লাহ এ তথ্য নিশ্চিত করেছেন।
নতুন আক্রান্তদের মধ্যে চাঁদপুর সদর উপজেলার একজন, হাইমচরের দুইজন, মতলব উত্তরে চারজন, মতলব দক্ষিণের তিনজন, ফরিদগঞ্জের একজন, হাজীগঞ্জের সাতজন, কচুয়ার চারজন ও শাহরাস্তি উপজেলার ছয়জন রয়েছেন। এই ২৮ জনের মধ্যে তিনজন মৃত। এরা হচ্ছে : আবু সুফিয়ান (৭৫), শাহরাস্তি, শাহ আলম (৬৬) কচুয়া ও আফিয়া (৫০) মতলব উত্তর উপজেলা।
সিভিল সার্জন ডাঃ মোঃ সাখাওয়াত উল্লাহ জানান, সোমবার ৬৩ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট এসেছে। এদের মধ্যে ২৮ জন করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছে। বাকি ৩৫ জনের নেগেটিভ রিপোর্ট এসেছে। জেলায় বর্তমানে করোনায় আক্রান্ত ১ হাজার ৪শ’ ৮৯ জনের মধ্যে চাঁদপুর সদর উপজেলার ৫৫২ জন, ফরিদগঞ্জে ১৭৪ জন, মতলব দক্ষিণে ১৬৯ জন, শাহরাস্তির ১৫৫ জন, হাজীগঞ্জে ১৪৮ জন, হাইমচরে ১১৪ জন, মতলব উত্তরে ১০৯ জন ও কচুয়া উপজেলায় ৬৮ জন।
চাঁদপুরে এখন পর্যন্ত ৭১ জন করোনাভাইরাসে মারা গেছেন। এদের মধ্যে চাঁদপুর সদর উপজেলার ২০ জন, হাজীগঞ্জের ১৭ জন, ফরিদগঞ্জের ৯ জন, মতলব উত্তরের ৯ জন, কচুয়ার ৬ জন, শাহরাস্তির ৬ জন, মতলব দক্ষিণের ৩ জন ও হাইমচর উপজেলার ১জন।
এদিকে গতকাল একদিনে ২৯ জনকে সুস্থ ঘোষণা করা হয়েছে। এই ২৯ জনসহ এ পর্যন্ত মোট সুস্থ হয়েছে ৮শ’ ৫৮ জন। সুস্থ এবং মৃত ছাড়া বাদবাকী ৫শ’ ৬০ জন চিকিৎসাধীন রয়েছেন।
আরো জানা গেছে, গতকাল পর্যন্ত চাঁদপুর থেকে নমুনা গেছে ৫ হাজার ৯শ’ ৯১ জনের। রিপোর্ট এসেছে ৫ হাজার ৮শ’ ২৪ জনের। রিপোর্ট পেন্ডিং আছে ১শ’ ৬৭ জনের।