• পরীক্ষামূলক সম্প্রচার
  • বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

একদিনে ৭০ রিপোর্টে পজিটিভ ৪২ জেলায় রোগী বেড়ে ১৩৪১

প্রকাশ:  ১৫ জুলাই ২০২০, ১২:৩৮
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

গতকাল মঙ্গলবার চাঁদপুর জেলায় ৭০ জনের কোভিড-১৯ টেস্টের রিপোর্ট এসেছে। এর মধ্যে ৪২ জনেরই পজিটিভ রিপোর্ট অর্থাৎ করোনায় আক্রান্ত হওয়ার রিপোর্ট আসে। যা একদিনের রিপোর্টে আক্রান্তের হারের হিসেবে ৬০ ভাগ। নতুন এই ৪২ জনসহ এই জেলায় এ পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ১ হাজার ৩শ' ৪১ জন। জেলার ৫ হাজার ৪শ' ২৫ জনের নমুনা টেস্টের রিপোর্টের বিপরীতে আক্রান্তের এই সংখ্যা। যা শতকরা হারে ২৪.৭১ ভাগ। তবে মৃত্যুর সংখ্যা আর বাড়ে নি। মৃত্যু ৬৬ পর্যন্তই রয়েছে। যা আক্রান্তের বিবেচনায় ৪.৯২ ভাগ। এ হিসেবে মৃত্যুর হার দুই মাস আগের হিসেবের তুলনায় প্রায় অর্ধেকে নেমে এসেছে। প্রথম দুই মাস অর্থাৎ জুনের ৯ তারিখ পর্যন্ত চাঁদপুরে করোনায় আক্রান্তের বিবেচনায় মৃত্যুর হার ছিলো শতকরা সাড়ে ৮ ভাগ। এদিকে গতকাল একদিনে ৩৭ জনকে সুস্থ ঘোষণা করা হয়েছে। এই সংখ্যাসহ জেলায় আক্রান্তদের মধ্য থেকে এ পর্যন্ত মোট সুস্থ হয়েছে ৭শ' ৫৩ জন।


গতকাল নতুন করে যে ৪২ জন আক্রান্ত হয়েছেন উপজেলা ভিত্তিক তাদের সংখ্যা হচ্ছে : চাঁদপুর সদর ৭, হাইমচর ৩, মতলব উত্তর ২, মতলব দক্ষিণ ৭, ফরিদগঞ্জ ১৩, হাজীগঞ্জ ৩ এবং শাহরাস্তিতে ৭ জন। চাঁদপুর সিভিল সার্জন কার্যালয় সূত্রে এ সব তথ্য জানা গেছে।

সূত্র থেকে আরো জানা যায়, গতকাল পর্যন্ত মোট রিপোর্ট এসেছে ৫৪২৫ জনের। ৫৬১২ জনের পাঠানো স্যাম্পলের বিপরীতে এই রিপোর্ট আসে। এর মধ্যেই মোট আক্রান্ত পাওয়া যায় ১৩৪১ জনকে। এর মধ্য থেকে গতকাল পর্যন্ত সুস্থ হয়েছেন ৭৫৩ জন। আর এ পর্যন্ত মারা গেছেন ৬৬ জন। বাদবাকি ৫২২ জন চিকিৎসাধীন রয়েছেন। রিপোর্ট পেন্ডিং রয়েছে ১৮৭ জনের।