• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

আব্দুস সালাম আজাদ ফরিদগঞ্জ বিআরডিবির নতুন চেয়ারম্যান

প্রকাশ:  ০৯ জুলাই ২০২০, ১২:১৭
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

ফরিদগঞ্জ উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতি (বিআরডিবি) নতুন চেয়ারম্যান নির্বাচিত হলেন সদ্য সাবেক ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম আজাদ জুয়েল। গতকাল ৮ জুলাই বুধবার বিআরডিবির কার্যনির্বাহী কমিটির সভায় সর্বসম্মতিক্রমে তাকে পরবর্তী সময়ের জন্য চেয়ারম্যান নির্বাচিত করা হয়। এর আগে গত ২৮ জুন বিআরডিবির চেয়ারম্যান ও পৌর আওয়ামী লীগের সভাপতি মোতাহার হোসেন রতন করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করায় নতুন চেয়ারম্যান তার স্থলাভিষিক্ত হলেন।


জানা গেছে, চেয়ারম্যানের মৃত্যুজনিত কারণে ওই পদটি শূন্য হওয়ায় ২০০১-এর সমবায় আইন ও ২০০৪-এর সমবায় বিধি-এর ২০ (১) ধারা মোতাবেক নির্বাচিত কমিটির পরবর্তী ২০ মাসের জন্যে তাকে নির্বাচিত করা হয়। এই সভায় উপস্থিত ছিলেন কমিটির সদস্য উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ শওকত আলী, উপজেলা সমবায় কর্মকর্তা নুরু আফসার, কার্যনির্বাহী কমিটির সদস্য মামুনুর রহমান, সাইফুল ইসলাম, বিল্লাল তালুকদার, মাওঃ হানিফ, ফজলুল হক এবং উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মশিউর রহমান ভূঁইয়া ও সহকারী পল্লী উন্নয়ন কর্মকর্তা আবু সামীম।

উল্লেখ্য, ২০১৯ সালের ২৯মার্চ বিআরডিবির নির্বাচনে মোতাহার চেয়ারম্যান ও আব্দুস সালাম ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন।

এদিকে নতুন চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর আব্দুস সালাম দুটি সমিতির সদস্যদের মাঝে ১২ লাখ ৭০ হাজার টাকার ঋণ বিতরণ করেন। এর মধ্যে পশ্চিম গোবিন্দপুর ভিত্তিহীন সমবায় সমিতির ৪৫ সদস্যকে ৯ লাখ ২০ হাজার টাকা এবং ২নং চরকুমিরা কৃষক সমবায় সমিতির ১২ জন সদস্যকে ৩ লাখ ৫০ হাজার টাকা।

সর্বাধিক পঠিত