• পরীক্ষামূলক সম্প্রচার
  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

গুপ্টিবাজারে অগ্নিকাণ্ডে ১০ দোকান ভস্মীভূত কোটি টাকার ক্ষয়ক্ষতি

প্রকাশ:  ২৬ জুন ২০২০, ১৬:৫২
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

ফরিদগঞ্জের গুপ্টিবাজারে অগি্নকা-ে ১০টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে গেছে। গত ২৪ জুন বুধবার দিবাগত গভীর রাতে উপজেলার ৫নং গুপ্টি পূর্ব ইউনিয়নে এ ঘটনা ঘটে। এতে এক কোটি টাকার সম্পদ পুড়ে গেছে। সংবাদ পেয়ে পার্শ্ববর্তী রামগঞ্জ উপজেলা থেকে অগি্ননির্বাপক দল এসে আগুন নিয়ন্ত্রণে আনে। ফলে রক্ষা পায় শতাধিক দোকানপাট। স্থানীয় ইউপি চেয়ারম্যান আব্দুল গণি বাবুল পাটওয়ারী অগি্নকা-ে ক্ষয়ক্ষতির বিষয়টি নিশ্চিত করেছেন।


স্থানীয় যুবক সজিব দত্ত জানান, বুধবার গভীর রাতে অগি্নকা-ের সংবাদ পেয়ে গুপ্টিবাজারে গেলে বাজারের একটি অংশের দোকানগুলো আগুনে পুড়ছে দেখতে পান। এমতাবস্থায় স্থানীয় লোকজন আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টার সাথে সাথে ৩৩৩ নম্বরে কল দিয়ে আগুনের ঘটনা জানায়। পরে পার্শ্ববর্তী উপজেলা রামগঞ্জ থেকে অগি্ননির্বাপক দল এসে আগুন নিয়ন্ত্রণে আনে। ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক ত্রুটিজনিত কারণে এ অগি্নকা-ের ঘটনা ঘটতে পারে।

 


আগুনে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী হান্নান ভূঁইয়া জানান, রাতে দোকান বন্ধ করে তিনিসহ বাজারের ব্যবসায়ীরা বাড়ি যান। হঠাৎ করেই আগুন লাগার সংবাদ শুনতে পেয়ে এসে দেখেন সবকিছু পুড়ে ছাই। শুধু তার রড-সিমেন্টের দোকানে থাকা একটি পিকআপ ভ্যানসহ অন্তত ২২ লাখ টাকার সম্পদ পুড়ে গেছে। এছাড়া বাকি ৯টি দোকানের মধ্যে আক্তার পাটওয়ারীর সাদিয়া ডেকোরেটর, ফারুক হোসেনের ইলেক্ট্রনিঙ্রে দোকান, শাহীন হোসেনের টেইলার্স, সিরাজ তপাদারের পল্লী ক্লিনিক নামে একটি ফার্মেসি, আব্দুর রহিমের জনসেবা ফার্মেসি, হারাধন সাহার সাহা মেডিকেল হল, রসরাজের চায়ের দোকান, চন্দনের সেলুন ও প্রল্লাদের সেলুন সম্পূর্ণ পুড়ে যায়। যাতে ১ কোটি টাকার ক্ষতি হয়।

ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ আব্দুর রকিব জানান, আগুনের সংবাদ পেয়ে রাতেই পুলিশের একটি দল ঘটনাস্থলে যায়।

সর্বাধিক পঠিত