• পরীক্ষামূলক সম্প্রচার
  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

করোনাভাইরাস : চাঁদপুরে আক্রান্ত বেড়ে ৬২০

প্রকাশ:  ২৪ জুন ২০২০, ০৯:৩৮
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

পুলিশ ও স্বাস্থ্যকর্মীসহ চাঁদপুরে আরও ১০জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে চাঁদপুর সদরের ছয়জন, শাহরাস্তির তিনজন ও হাইমচরের একজন।

গতকাল ২৩ জুন মঙ্গলবার ৩১ জনের নমুনা পরীক্ষার ফলাফল পাওয়া যায়। এর মধ্যে ১০জনের রিপোর্ট পজিটিভ আসে। বাকিদের রিপোর্ট নেগেটিভ। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে ৬২০ জনে দাঁড়াল। জেলা সিভিল সার্জন অফিস সূত্রে মঙ্গলবার দুপুরে এসব তথ্য জানা যায়।

চাঁদপুর সদর উপজেলায় আক্রান্ত ছয়জনের মধ্যে তিনজন হলেন নৌ-পুলিশের এক সদস্য (৩৪), ট্রাক রোড এলাকার এক স্বাস্থ্যকর্মী (৩০) ও ব্যাংক কলোনী এলাকার এক বৃদ্ধ (৬০)। শাহরাস্তিতে নতুন আক্রান্তরা হলেন শাহরাস্তি পৌরসভার প্যানেল মেয়র মোঃ বাহার উদ্দিন বাহার (৪৬), ঠাকুরবাজার ন্যাশনাল ব্যাংকের কর্মকর্তা (৪৫) ও পৌরসভার সুয়াপাড়া গ্রামের এক পুরুষ (৩৬)। হাইমচরে নতুন করে আক্রান্ত হলেন আলগী দক্ষিণ ইউনিয়নের পূর্ব চরকৃষ্ণপুর গ্রামের এক বৃদ্ধা (৬০)।

চাঁদপুরে যে ৬২০ জন করোনায় আক্রান্ত হলেন এর মধ্যে চাঁদপুর সদরে ২৫৪ জন, মতলব দক্ষিণে ৭৪ জন, হাজীগঞ্জে ৬৬ জন, শাহরাস্তিতে ৬৭ জন, ফরিদগঞ্জে ৬৩ জন, হাইমচরে ৩৪ জন, মতলব উত্তরে ৩৩ জন ও কচুয়ায় ২৯ জন। এদিকে আক্রান্তদের মধ্যে গতকাল পর্যন্ত সুস্থ হয়েছেন ১৭৩ জন। আর মারা গেছেন ৪৭ জন। চিকিৎসাধীন আছেন চারশ' জন। মৃতদের মধ্যে হাজীগঞ্জে ১৪ জন, চাঁদপুর সদরে ১২ জন, ফরিদগঞ্জে ছয়জন, কচুয়ায় পাঁচজন, মতলব উত্তরে পাঁচজন, শাহরাস্তিতে তিনজন ও মতলব দক্ষিণে দুইজন।

গতকাল পর্যন্ত চাঁদপুর থেকে স্যাম্পল গেছে ৩ হাজার ৯শ' ৩৭ জনের। এর মধ্যে গতকালকের ছিলো ১শ' ৬৬ জনের। রিপোর্ট এসেছে এ পর্যন্ত ৩ হাজার ২শ' ১৬ জনের। বাদবাকী ৭শ' ১৮ জনের রিপোর্ট পেন্ডিং অবস্থায় আছে।

 

সর্বাধিক পঠিত