• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

অটোবাইক চালক সজীব সরদারের দৃষ্টান্তমূলক সততায় ৬১ লাখ টাকা ৭ ঘণ্টার মধ্যে উদ্ধার

প্রকাশ:  ২২ জুন ২০২০, ১৩:৫২
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুরে বিকাশ কোম্পানীর এক এজেন্ট মালিকের ৬১ লাখ টাকা খোয়া যাওয়ার ৭ ঘণ্টা পর চাঁদপুর মডেল থানা পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে উক্ত টাকা উদ্ধার করেছে।


জানা যায়, গতকাল ২১ জুন রোববার সন্ধ্যায় পুরাণবাজার হরিসভা রোড এলাকার একটি অটোবাইক গ্যারেজ থেকে পুরাণবাজার পুলিশ ফাঁড়ির সহযোগিতায় চাঁদপুর সদর মডেল থানার অফিসার ইনচার্জ নাসিম উদ্দিনের নেতৃত্বে একদল পুলিশ উক্ত ৬১ লাখ টাকা উদ্ধার করে।

 


উল্লেখ্য, গতকাল বেলা সাড়ে এগারোটায় চাঁদপুর শহরের পৌরসভা ভবন সংলগ্ন ইউসিবিএল (ব্যাংক) থেকে বিকাশ এজেন্টের কর্মকর্তা মাসুদ ৬১ লাখ টাকা উত্তোলন করে অটোবাইক নিয়ে শহরের জোড়পুকুর পাড় গিয়ে অটোবাইক থেকে নেমে পড়েন। তার মনের ভুলে তিনি টাকার ব্যাগটি অটোবাইকে রেখে চলে যান। কিন্তু অটোবাইক চালক সজীব উক্ত স্থানে প্রায় আধাঘণ্টার মত অটোবাইক নিয়ে টাকার ব্যাগসহ দাঁড়িয়ে পায়চারি করেন। কিন্তু ওই লোকটি না আসায় তিনি আধাঘণ্টা পর ওই স্থান ত্যাগ করেন। পরে তিনি পুরাণবাজার হরিসভা রোডের অটোবাইকের গ্যারেজে তার গাড়িটি রেখে গ্যারেজ তালাবদ্ধ করে রাখেন। এরপর তিনি সততার পরিচয় দিয়ে এ টাকার বিষয়টি তার প্রতিবেশী চাঁদপুর জেলা আওয়ামী লীগের অফিস সহকারী বাদলকে জানান। তাদের দুজনের বাড়ি মধ্যশ্রীরামদী এলাকায়। বাদল সামাজিক যোগাযোগ মাধ্যমে পূর্বেই টাকার বিষয়ে অবগত ছিলেন। অটোবাইক চালকের মুখে এই ঘটনা জেনে বাদল তাৎক্ষণিক বিষয়টি চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাসিম উদ্দিনকে মোবাইল ফোনে জানান এবং টাকা রক্ষিত আছে বলে জানান।

এ কথা শোনার পরপরই চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাসিম উদ্দিনের নেতৃত্বে একদল পুলিশ পুরাণবাজার পুলিশ ফাঁড়ির সহযোগিতায় পুরো টাকা উদ্ধার করে। এ রিপোর্ট লেখা পর্যন্ত টাকার প্রকৃত মালিককে টাকা বুঝিয়ে দেয়ার প্রক্রিয়া চলছে বলে চাঁদপুর মডেল থানার পুলিশ জানান।

উল্লেখ্য, চাঁদপুরের বিকাশ কোম্পানির এজেন্ট আলমগীর হোসেন জুয়েল ব্যাংক থেকে টাকা উত্তোলন করার জন্যে বিকাশ কর্মকর্তা মাসুদকে বললে তিনি টাকা উত্তোলন করে অটোবাইক নিয়ে শহরের জোড়পুকুর পাড় এলাকায় গিয়ে ভুলক্রমে উক্ত টাকার ব্যাগ রেখে নেমে যান। তাৎক্ষণিক বিষয়টি চাঁদপুরের পুলিশ প্রশাসনকে অবহিত করা হলে তারা হন্যে হয়ে এ টাকা উদ্ধারে নেমে পড়েন।

উক্ত অটোবাইক ড্রাইভারের নাম সজীব সরদার (১৮), পিতা দেলোয়ার সরদার, সাং কবরস্থান রোড, মধ্য শ্রীরামদী, পুরাণবাজার, চাঁদপুর।

সর্বাধিক পঠিত