• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

১৫ পুলিশসহ নতুন আরো ৪৩ জনের করোনা শনাক্ত জেলায় মোট ৫৫৩

প্রকাশ:  ২১ জুন ২০২০, ১০:২৫
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুর জেলায় নতুন করে আরো ৪৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে পুলিশই রয়েছেন ১৫ জন। এই সংখ্যাসহ জেলায় এ পর্যন্ত মোট ৫৭ জন পুলিশ সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। যা পুলিশ বাহিনীর জন্যে অনেকটা ভীতির সংবাদ। পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে এভাবে পুলিশ সদস্যরা করোনায় আক্রান্ত হয়ে যাওয়ায় অন্য পুলিশ সদস্যদের মাঝে কিছুটা ভীতি কাজ করছে। তবে তারা মনোবল হারান নি। আক্রান্তদের যথাযথ চিকিৎসাসহ সব ধরনের খোঁজ-খবর নেয়া হচ্ছে জেলা পুলিশের পক্ষ থেকে। যার কারণে ইতিমধ্যে ১৫-১৬ জন পুলিশ সদস্য পূর্ণাঙ্গ সুস্থ হয়েছেন। আরো ২২ জন সুস্থ হওয়ার পথে। তাদের দ্বিতীয় দফা রিপোর্ট নেগেটিভ আসলেই তাদেরকে পূর্ণ সুস্থ ঘোষণা করা হবে। এই ৫৭ জনের মধ্যে দুইজন ইন্সপেক্টরও রয়েছেন। এছাড়া আক্রান্ত পুলিশ সদস্যদের মধ্যে কয়েকজনের পরিবারের সদস্যও রয়েছেন।


গতকাল শনিবার চাঁদপুর জেলার কোভিড-১৯ পরীক্ষার রিপোর্ট আসে ৯৯ জনের। এর মধ্যে পজিটিভ ৪৩ জনের, আর নেগেটিভ ৫৬ জনের। এছাড়া আরো সাতজনের রিপোর্ট আসে দ্বিতীয়বার পজিটিভ। এই সাতজনের ৬ জন মতলব দক্ষিণ উপজেলার, আরেকজন চাঁদপুর সদর উপজেলার। এদিকে ৯৯টি রিপোর্টের মধ্যে মতলব দক্ষিণ উপজেলাস্থ আইসিডিডিআরবির রিপোর্ট রয়েছে ১৩টি। এই ১৩টির চারটি পজিটিভ।

 


নতুন করে যে ৪৩জন করোনায় আক্রান্ত হয়েছে, উপজেলা ভিত্তিক এর সংখ্যা হচ্ছে চাঁদপুর সদরে ২৫ জন (১৫জন পুলিশ), মতলব দক্ষিণে ১৫ জন এবং হাজীগঞ্জ, শাহরাস্তি ও ফরিদগঞ্জে একজন করে তিনজন। এই পাঁচ উপজেলায়ই নতুন করে ৪৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এই ৪৩ জনসহ জেলায় এখন মোট রোগী হচ্ছে ৫শ' ৫৩ জন। এর মধ্যে মারা গেছেন ৪৪ জন। এই ৪৪ জনের মধ্যে করোনা পজিটিভ নিয়ে মারা গেছেন মাত্র চারজন। বাদবাকিরা করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়ার পর তাদের নমুনা পরীক্ষায় পজিটিভ রিপোর্ট আসে।

 


গতকালকের রিপোর্টে সদর উপজেলায় নতুন করে যে ২৫ জন আক্রান্ত হওয়ার রিপোর্ট আসে তাদের মধ্যে ১৫ জন হচ্ছেন পুলিশ সদস্য। এদের অধিকাংশই পুলিশ লাইন্সের। এছাড়া বাদবাকি ১১ জনের অবস্থান হচ্ছে শহরের ট্রাক রোড এলাকার পুরুষ ৬৫ বছর, বিটি রোড এলাকার দুইজন পুরুষ ৩২ ও ৫৮ বছর, চক্ষু হাসপাতাল এলাকার একজন নারী ২৩ বছর, ওয়াপদা গেট এলাকার পুরুষ ২৮ বছর, জোড়পুকুর পাড় এলাকার একজন নারী ২৬ বছর, মমিনপাড়ার একজন নারী ৩৮ বছর, ওয়্যারলেস এলাকার একজন পুরুষ ৪৮ বছর, বড় স্টেশন এলাকার দুইজন নারী ৩৩ ও ৫৭ বছর এবং মুখার্জিঘাট এলাকার একজন নারী ২৩ বছর।

 


গতকাল শনিবার চাঁদপুর সিভিল সার্জন কার্যালয়ে ৯৯ জনের রিপোর্ট আসে। এর মধ্যে পজিটিভ ৪৩ জন। এদিকে গতকাল পর্যন্ত চাঁদপুর জেলা থেকে নমুনা পাঠানো হয়েছে ৩৬৩৪ জনের। এর মধ্যে গতকালকের ছিলো ৭২ জনের। গতকাল পর্যন্ত রিপোর্ট এসেছে ২হাজার ৭শ' ৯৭ জনের। মোট রিপোর্টের মধ্যে করোনায় আক্রান্ত পাওয়া গেছে ৫শ' ৫৩জন। এর মধ্যে মারা গেছেন ৪৪ জন, সুস্থ হয়েছেন ১শ' ৪৬ জন। আর বাদবাকি ৩শ' ৬৩জন চিকিৎসাধীন অবস্থায় আছেন।


এদিকে মোট আক্রান্তের মধ্যে সদর উপজেলায় সবচেয়ে বেশি। এই সংখ্যা হচ্ছে ২শ' ৭জন। এই ২শ' ৭জনের মধ্যে ২১জন ছয়টি ইউনিয়নের। বাদবাকী ১শ'৮৬জন চাঁদপুর শহরের।