• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

চাঁদপুর শহরে লকডাউন বাস্তবায়নে প্রশাসনের অভিযান

প্রকাশ:  ২০ জুন ২০২০, ১৩:৫৯
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান বলেছেন, করোনাভাইরাস (কোভিড-১৯) প্রতিরোধে সরকারে নির্দেশনা হলো সকাল ১০টা থেকে বিকাল ৪টার পর ঔষধ, কাঁচামালের দোকান ও হোটেল ছাড়া সবধরনের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকবে। কিন্তু কিছু কিছু অসাধু ব্যবসায়ী সরকারের নির্দেশনা না মেনে ব্যবসা চালিয়ে যাচ্ছেন। তার কারণে চাঁদপুর জেলা প্রশাসনের উদ্যোগে পৌরসভার ১৫টি ওয়ার্ড থেকে একযোগে অভিযান চালিয়ে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করা হয়।


১৮ জুন বৃহস্পতিবার বিকেল ৪টা থেকে সন্ধ্যা পর্যন্ত পৌরসভার ১৫টি ওয়ার্ড থেকে একযোগে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধের লক্ষ্যে চাঁদপুর জেলা প্রশাসনের তত্ত্বাবধানে ঝটিকা অভিযান শেষে গণমাধ্যমের উদ্দ্যেশে তিনি এসব কথা বলেন।

মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান বলেন, এই সুন্দর একটি অভিযানে অংশ নেন জেলা প্রশাসনের সমন্বয়ে তৈরী প্রত্যেক ওয়ার্ডে নয় সদস্য বিশিষ্ট কমিটির সদস্যবৃন্দ এবং প্রায় ৮০ জন স্বেচ্ছাসেবক কর্মীরা। এ অভিযানের ফলে প্রায় ৯০শতাংশ ব্যবসা প্রতিষ্ঠানই বন্ধ হয়ে যায়।

তিনি আরও বলেন, এছাড়াও করোনায় আক্রান্ত রোগীদের খোঁজ খবর নিয়ে উপহার দিচ্ছি এবং স্বাস্থ্য বিধি মেনে ঘরে থাকার জন্যে অনুরোধ করছি। ইতিমধ্যে বেশ কয়েকজন করোনা আক্রান্ত রোগীর বাড়ি লকডাউন করা হয়েছে।

অভিযানে নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমরান মাহমুদ ডালিম, চাঁদপুর মডেল থানার এএসআই মোঃ সেলিম মিয়া-২, কাউন্সিলর হাবিবুর রহমান দর্জি, আলমগীর গাজী, মালেক বেপারীসহ ১৫টি ওয়ার্ডে নিযুক্ত প্রায় ৮০জন স্বেচ্ছাসেবী, পুলিশ ও আনসার ব্যাটালিয়ান সদস্যবৃন্দ অংশ নেন।

সর্বাধিক পঠিত