• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

চাঁদপুর পৌরসভার ১৫টি ওয়ার্ডে ভলান্টিয়ারদের সহায়তায় লকডাউন বাস্তবায়নে মহড়া

দিনের বেলা দোকানপাট খোলা থাকবে, বিকেল ৪টার পর বন্ধ

প্রকাশ:  ১৯ জুন ২০২০, ১২:০২
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুর পৌরসভার ১৫টি ওয়ার্ডে ভলান্টিয়ারদের নিয়ে লকডাউন বাস্তবায়নে মহড়া দেয়া হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকেল চারটার পর অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামানের নেতৃত্বে প্রশাসন, আইনশৃঙ্খলা বাহিনী ও স্বেচ্ছাসেবক টিমের সদস্যরা শহরে ঝটিকা মহড়া দিয়ে খোলা দোকান বন্ধ রাখতে দোকানীদের উদ্বুদ্ধ করেন। এ সময় হ্যান্ডমাইকে ঘোষণা দিয়ে জনগণকে করোনা সংক্রমণরোধে সতর্ক এবং সচেতন থাকার আহ্বান জানানো হয়।


এডিসি রেভিনিউ মাহমুদ জামান বলেন, চাঁদপুর জেলায় ইতিমধ্যে করোনায় আক্রান্তের সংখ্যা দিন দিন আশঙ্কাজনক হারে বৃদ্ধি পাচ্ছে। আজকে পর্যন্ত চাঁদপুরে ৫৩৮ জন করোনা পজিটিভ রোগী পাওয়া গেছে। এর মধ্যে চাঁদপুর পৌরসভায় একশ'র উপরে। এজন্যে পৌর এলাকাকে করোনা সংক্রমণ প্রতিরোধকল্পে ভলান্টিয়ারদের সহায়তায় করোনা রোগীর বাড়ি লকডাউন করা হচ্ছে। এরপরও সরকারি নির্দেশনা রয়েছে, দিনের বেলা দোকানপাট খোলা থাকবে, বিকেল ৪টার পর তা বন্ধ থাকবে। এ সিদ্ধান্ত বাস্তবায়নের জন্যে ১৮ জুন বৃহস্পতিবার শহরের ১৫টি ওয়ার্ডে ১০ জন করে ভলান্টিয়ার, সাথে পুলিশ বাহিনী, আনসার বাহিনীর সদস্যরা, পৌরসভার কাউন্সিলর, সাংবাদিকবৃন্দসহ ১৫টি টিমে বিভক্ত হয়ে লকডাউন বাস্তবায়নে মাঠে নেমেছি এবং শহরের প্রায় ৯৫% ভাগ দোকান বন্ধ করে দিয়েছি।

তিনি আশা করেন, সবাই সরকারি নির্দেশনা মেনে চলবে। দিনের বেলা খোলা থাকবে, বিকেল ৪টার পর দোকানপাট বন্ধ রাখতে হবে। শুধু ওষুধের দোকান বা ফার্মেসী, খাবারের দোকান ও অত্যাবশ্যকীয় নিত্যপণ্যের দোকান খোলা থাকবে। আজকে থেকে আমরা সবাইকে সতর্ক করলাম, কাল থেকে যারা নির্দেশ মানবে না তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। আমাদের একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট ডালিম এ বিষয়ে মোবাইল কোর্ট পরিচালনা করবেন।

সর্বাধিক পঠিত