• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

চাঁদপুর পৌরসভার সাবেক চেয়ারম্যান সফিকুর রহমান ভূঁইয়া আর বেঁচে নেই

প্রকাশ:  ১৫ মার্চ ২০২০, ১০:৪১
চাঁদপুর প্রতিনিধি।।
প্রিন্ট

চাঁদপুর পৌরসভার সাবেক চেয়ারম্যান ও আগামী ২৯ মার্চ চাঁদপুর পৌরসভা নির্বাচনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)’র মনোনীত ধানের শীষ প্রতীকের মেয়র প্রার্থী মো. সফিকুর রহমান ভুঁইয়া (৬০) আর বেঁচে নেই। শুক্রবার (১৩ মার্চ) আনুমানিক ভোর ৫টার দিকে তিনি চাঁদপুর শহরের হাজী মহসীন রোডস্থ প্রিমিয়ার হসপিটালে ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই কন্যা, এক পুত্র সন্তান, আত্মীয় স্বজন, রাজনৈতিক সহকর্মী ও অসংখ্য গুনগ্রাহী রেখে যান। মরহুমের পৈত্রিক নিবাস শহরের দক্ষিণ গুনরাজদী ভুঁইয়া বাড়ী। সর্বশেষ তিনি শহরের শহীদ জাবেদ সড়ক (ট্রাক ঘাট) নিজ বাড়ীতে বসবাস করতেন। আজ বাদ আছর চাঁদপুর শহরের হাসান আলী উচ্চ বিদ্যালয় মাঠে মরহুমের নামাজে জানাযা অনুষ্ঠিত হবে। বিষয়টি নিশ্চিত করেছেন চাঁদপুর জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক মাহবুব আনোয়ার বাবলু। 

তিনি বৃহস্পতিবার (১২ মার্চ) সকাল ৯টা থেকে বিকাল পর্যন্ত শহরের পুরান বাজার ৫নং ওয়ার্ড রঘুনাথপুরসহ আশপাশের এলাকায় নির্বাচনী গণসংযোগ করেন। দিনের বেলাও কয়েকবার অসুস্থ্যতা বোধ করেন। পরে রাতে আনুমানিক ১১টার দিকে অসুস্থ হয়ে ( বুকে ব্যাথা অনুভব ) করলে তাকে প্রিমিয়ার হসপিটালে ভর্তি করা হয়। হাসপাতালের চিকিৎসক ভোর ৫টার দিকে মৃত বলে ঘোষণা করেন। বাদ ফজর তার মৃত্যুর সংবাদটি শহরের ১০নং ও ১১নং ওয়ার্ডের মসজিদগুলোতে মাইকিং করে জানানো হয়। পরে পারিবারিক সিদ্ধান্তের পরে শহরে মাইকিং করা হয় বাদ আছর নামাজে জানাযা।

সফিকুর রহমান ভুঁইয়া বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য, চাঁদপুর জেলা যুবদলের সাবেক সভাপতি ও জেলা বিএনপির সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ছিলেন। তাঁর মৃত্যুতে চাঁদপুর জেলা বিএনপিসহ অন্যান্য রাজনৈতিক দলের পক্ষ থেকে শোক প্রকাশ করা হয়েছে। এদিকে বিএনপির এই নেতার মৃত্যুর সংবাদ পেয়ে তার ট্রাকঘাট বাড়ীতে বিএনপি ও অঙ্গসহযোগী সংগঠনের নেতা-কর্মীরা এক নজর দেখার জন্য ছুটে আসে।

উল্লেখ্য, চাঁদপুর পৌরসভা নির্বাচনে মেয়র পদে বিএনপি থেকে আরো মনোনয়ন প্রত্যাশী এবং গ্রূপিং থাকলেও সর্বশেষ চাঁদপুর জেলা বিএনপি ঐক্যবদ্ধ হয়ে গত ২৬ ফেব্রয়ারি বিএনপি থেকে সফিকুর রহমান ভূঁইয়াকে একক প্রার্থী হিসেবে মনোনয়ন দেয়া হয়।