• পরীক্ষামূলক সম্প্রচার
  • বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

কাদিয়ানীদের অমুসলিম ঘোষণা ও মোদীর সফর বাতিলের দাবিতে

চাঁদপুরে বিক্ষোভ সমাবেশ ও মিছিলে জনস্রোত

প্রকাশ:  ০৭ মার্চ ২০২০, ১৩:৪২
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

রাষ্ট্রীয়ভাবে কাদিয়ানীদের অমুসলিম ঘোষণার দাবিতে চাঁদপুরে সমাবেশ ও বিক্ষোভ মিছিল করা হয়েছে। গতকাল ৬ মার্চ শুক্রবার বাদ জুমা শহরের শপথ চত্বর বাইত্লু আমিন জামে মসজিদের সামনে এই সমাবেশ ও পরে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। আন্তর্জাতিক মজলিসে তাহাফ্ফুজে খতমে নবুওয়ত বাংলাদেশ চাঁদপুর জেলা শাখার আয়োজনে এই সমাবেশ ও মিছিল যেনো জন¯্রােতে রূপ নেয়। চাঁদপুর শহরের বিভিন্ন এলাকার মসজিদ ও মাদ্রাসার আলেম-ওলামা, মাদ্রাসার ছাত্র-শিক্ষকসহ হাজার হাজার ধর্মপ্রাণ মুসলমান জুমার নামাজ শেষে এই বিক্ষোভে সমবেত হয়। তাদের নারায়ে তাকবির, আল্লাহু আকবার ধ্বনিতে মুখরিত হয়ে উঠে শহর এলাকা। নবীর পরে নবী নাই, সংসদে আইন চাই, কাদিয়ানীরা কাফের-কাফেরসহ বিভিন্ন স্লোগানে-স্লোগানে চাঁদপুরের ব্যস্ততম সড়ক প্রকম্পিত হয়। একই সাথে দিল্লিতে মুসলিম হত্যার ঘটনায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বিরোধী স্লোগান দেয়া হয় ।
বায়তুল আমিন রেলওয়ে জামে মসজিদ সম্মুখে শহরের শপথ চত্বর থেকে শুরু হয়ে মিছিলটি মিশন রোডের মাথায় গিয়ে দোয়া মোনাজাতের মাধ্যমে শেষ হয়। মিছিল পূর্ব সমাবেশে বক্তারা বলেন, এ দেশের সকল মুুসলমানের প্রাণের দাবি কাদিয়ানীদের অমুসলিম ঘোষণা করা। সরকার যদি তাদেরকে রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণা না করে তাহলে কোনো বাহিনী দিয়ে মুসলমানদের প্রতিবাদ ঠেকানো যাবে না।
বক্তারা বলেন, পবিত্র কোরআন মাজীদের সূরায়ে আহযাবের ৪০নং আয়াতে মহান আল্লাহ পাক বলেছেন, মুহাম্মদ (সঃ) আল্লাহ পাকের একমাত্র রাসূল ও সর্বশেষ নবী। গোলাম আহমদ কাদিয়ানি ইয়াহুদিদের দোসর হিসেবে দুনিয়ার লোভে পড়ে কোরআনের বাণীকে অস্বীকার করে সে নিজেকে নবী বলে দাবি করে। বক্তারা বলেন, আমাদের প্রিয় নবী হযরত মোহাম্মদ (সাঃ) মহান আল্লাহ প্রেরিত সর্বশেষ নবী। অথচ ভ- কাদিয়ানীরা এ ভ-কে নবী দাবি করেছে। ১৯৯৭ সালে হাইকোর্ট থেকে কাদিয়ানীদের অমুসলিম ঘোষণার পক্ষে রায় এসেছে। তাছাড়া পৃথিবীর ৪৭টি দেশ তাদের অমুসলিম ঘোষণা করেছে। অথচ মুসলমানদের এই দেশে তাদেরকে অমুসলিম ঘোষণা করা হচ্ছে না। আমরা শান্তিপূর্ণ কর্মসূচির মাধ্যমে সংসদের আইন করে এই ভ-দের অমুসলিম ঘোষণার দাবি জানাচ্ছি। অন্যথায় কাদিয়ানীদের পৃষ্ঠপোষক ইনু, মেননদের এ দেশের মুসলিম উম্মাহ ছাড়বে না।
এ ছাড়া বিক্ষোভ সমাবেশে আলেম ওলামাগণ আহম্মদ সফি সাহেবের ঘোষণা অনুযায়ী ভারতে মুসলিমদের হত্যাকারী নরেন্দ্র মোদীকে মুজিববর্ষের মতো সম্মানজনক অনুষ্ঠানে তার সফর বাতিলেরও দাবি জানান।
সংগঠনের চাঁদপুর জেলা শাখার সভাপতি সাইখুল হাদীস আল্লামা জাফর আহমদ সাহেবের সভাপ্রধানে সমাবেশে বক্তব্য রাখেন সহ-সভাপতি মুফতি সিরাজুল ইসলাম, সাধারণ সম্পাদক মাওলানা ইদ্রিস, সাংগঠনিক সম্পাদক এসএম আনোয়ারুল করীম, বোরহান উদ্দিন সিদ্দিকী, ওমর ফারুক বাদশা ও মাওলানা মাসুম বিল্লাহ।
সংগঠনের নেতা ফারুক  মোহাম্মদ নোয়াইবের পরিচালনায় উপস্থিত ছিলেন তোফায়েল আহমেদ, এবিএম মোস্তফা কামাল, মুফতি মাহবুবুর রহমান, মুফতি শাহাদাত হোসেন, মাওলানা হাবিবুর রহমান, হাফেজ আবুল হাসানাত, আবুল কালাম আজাদ, মাওলানা মুনীর হোসাইন, আশেক এলাহী, আনোয়ার আল নোমান প্রমুখ।