• পরীক্ষামূলক সম্প্রচার
  • বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

জাতীয় ভোটার দিবসের র‌্যালি ও আলোচনা সভা

একজন নাগরিকের জন্যে ভোটার আইডি কার্ড অনেক গুরুত্বপূর্ণ : জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান

প্রকাশ:  ০৩ মার্চ ২০২০, ০৯:০০
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

‘ভোটার হয়ে ভোট দেব-দেশ গড়ায় অংশ নেব’ এ প্রতিপাদ্য বিষয় নিয়ে জাতীয় ভোটার দিবসের র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল ২ মার্চ সোমবার সকাল ১০টায় জেলা নির্বাচন কর্মকর্তার আয়োজনে এক বর্ণাঢ্য র‌্যালি চাঁদপুর সার্কিট হাউজ থেকে শুরু হয়ে জেলা প্রশাসকের কার্যালয়ে এসে আলোচনা সভায় মিলিত হয়।
আলোচনা সভায় সভাপতির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান। তিনি তাঁর বক্তব্যে   বলেন, একজন নাগরিকের জন্যে ভোটার আইডি কার্ড অনেক  গুরুত্বপূর্ণ। এ  কার্ডটি রাষ্ট্রীয় সেবা নিতে খুবই প্রয়োজন। বর্তমানে ভোটার আইডি কার্ডের মাধ্যমে অনেক অপরাধ নির্মূল করা সম্ভব হয়েছে।
তিনি বলেন, যে কোনো অপরাধীকেই বায়োম্যাট্রিক ভোটার তালিকার মাধ্যমে চিহ্নিত করা যাবে। এই পদ্ধতির মাধ্যমে মানুষের অনেকাংশ পরিচয় সনাক্ত করা হচ্ছে। বর্তমান সরকারের আমলে জনগণকে সঠিক তথ্য প্রদানের মাধ্যমে সহজ উপায়ে ভোটার বানানো হচ্ছে। তার অংশ হিসেবে অনেকে বিদেশে থেকেও বাংলাদেশের জাতীয় নাগরিক সনদের জন্যে আবেদন করতে পারবে। আমরা আমাদের প্রবাসী ভাইদের নিবন্ধন করার কাজ ইতোমধ্যে সরকারের নির্দেশে শুরু করে দিয়েছি। তিনি আরো বলেন, জাতীয় পরিচয়পত্রের মাধ্যমেই আমরা ইভিএমে ভোট দিতে পারছি। নাগরিক সুবিধা ভোগ করার সহজ মাধ্যম ভোটার আইডিকার্ড।
জেলা নির্বাচন অফিসার মোঃ হেলাল উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এসএম জাকারিয়া, স্বাধীনতা পদকপ্রাপ্ত  নারী মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন্নাহার চৌধুরী, সদর উপজেলা সমাজসেবা অফিসার জামাল হোসেন, সদর উপজেলা নির্বাচন অফিসার মোঃ দেলোয়ার হোসেন ও চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ নাসিম উদ্দিন। এছাড়া র‌্যালিতে অংশ নেন চাঁদপুরের পুলিশ সুপার মোঃ মাহবুবুর রহমান ও অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান। এতে অংশ নেন জেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, সুশীল সমাজসহ বিভিন্ন স্তরের লোক।