• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

নিরীহ পশুগুলোর অপরাধ কী?

ফরিদগঞ্জে অগ্নিকান্ডে ৯টি ছাগল পুড়ে ছাই

প্রকাশ:  ২০ ফেব্রুয়ারি ২০২০, ১৪:২৭
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

ফরিদগঞ্জের প্রত্যন্ত অঞ্চলে রাতের আঁধারে অগ্নিকা-ে এক গৃহস্থের খামারে লালন পালন করা উন্নত জাতের ৯টি ছাগল পুড়ে ছাই হয়ে গেছে। অনাকাক্সিক্ষত এ ঘটনায় দিশেহারা খামার মালিক দরিদ্র আব্বাছ উদ্দিন। এ ঘটনায় কমপক্ষে তিন লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে খামার মালিকের। ঘটনাটি কোনো বর্বরতার বহিঃপ্রকাশ কি না এমন প্রশ্ন তুলেছে এলাকাবাসী। ঘটনা ঘটেছে গত বৃহস্পতিবার রাতে উপজেলার লাড়–য়া গ্রামে। এ ঘটনায় ফরিদগঞ্জ থানা পুলিশের শরণাপন্ন হয়েছেন ছাগলগুলোর মালিক ক্ষতিগ্রস্ত আব্বাছ উদ্দিন।
অভিযোগে জানা গেছে, গত বৃহস্পতিবার সন্ধ্যায় প্রতিদিনের ন্যায় ছাগলের খামার বন্ধ করে আব্বাছ উদ্দীন বাড়ি চলে যান। পরে ওইদিন ভোর রাতে অগ্নিকা-ের খবর শুনে আব্বাছ বাড়ি থেকে দৌড়ে এসে দেখে তার খামারে দাউদাউ করে আগুন জ¦লছে। আগুনে ৯টি ছাগল পুড়ে ছাই হয়ে গেছে।
উপজেলার ১২নং ইউনিয়নের লাড়–য়া গ্রামের নূর মোহাম্মদের ছেলে আব্বাছ উদ্দিন (৩৫) বাড়ির পার্শ্ববর্তী ডাকাতিয়ার পাড়ে একটি ছাগলের খামার গড়ে তুলেছেন। খামারে পর্যায়ক্রমে উন্নতজাতের ৯টি ছাগল লালনপালন করছিলেন। গত কয়েক বছর পূর্বে গড়ে তোলা খামারের আয়ে তার ছোট সংসার চলছিলো। এর মধ্যে তিনটি বকরী ছাগল গর্ভবতী হয়। তিন মাসের মধ্যে বাচ্চা প্রসব করার সময় নির্ধারণ ছিলো। আব্বাছ উদ্দীন বলেছেন, খামারে আগুন লাগতে আমি দেখিনি। তাই কারও নাম বলতে পারছি না।  
এ ঘটনার অভিযোগ পেয়ে গতকাল বিকেলে ঘটনাস্থল পরিদর্শন করেছেন ফরিদগঞ্জ থানার এএসআই  সাইদুল হক। ঘটনাস্থল থেকে ফিরে তিনি  বলেন,  রাতের অন্ধকারে ছাগলের খামারে অগ্নিকা-ের  কোনো কারণ জানা না গেলেও তদন্ত অব্যাহত রয়েছে।
 

সর্বাধিক পঠিত