• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

আমাকে দলীয় মনোনয়ন দেয়া হোক বা না হোক আমৃত্যু চাঁদপুরবাসীর পাশে আছি : নাছির উদ্দিন আহমেদ

প্রকাশ:  ১৭ ফেব্রুয়ারি ২০২০, ১৩:৩৯ | আপডেট : ১৭ ফেব্রুয়ারি ২০২০, ১৩:৪১
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ বলেছেন, চাঁদপুর পৌরসভা নির্বাচনে আমাকে দলীয় মনোনয়ন দেয়া হোক বা না হোক আমৃত্যু চাঁদপুরবাসীর পাশে আছি। তিনি বলেন, ডুবন্ত তরী হিসেবে ১৪ বছর পূর্বে এ পৌরসভার দায়িত্ব নিয়ে পৌরবাসীকে আমার সাধ্য অনুযায়ী সেবা দেওয়ার চেষ্টা করেছি। দীর্ঘ দায়িত্বকালীন সময়ে কোনো ধরনের গাফিলতি করিনি বা অবহেলা করিনি। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্য নিয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে উন্নয়নের মহাসড়কে দেশকে তুলেছেন, সেই যাত্রায় আমিও একজন যাত্রী।

তিনি আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে মুজিববর্ষকে সামনে রেখে নব উদ্যমে ও নব উদ্যোগে দেশের মধ্যে চাঁদপুরকে একটি সুন্দর শহর এবং শান্তিপূর্ণ ও নিরাপদ শহর হিসেবে গড়ে তোলার কাজ চলছে। ইনশাল্লাহ আপনাদের সহযোগিতা থাকলে এই চাঁদপুর হবে একটি সন্ত্রাস-মাদকমুক্ত এবং ক্লিন ও গ্রীন শহর। তিনি বলেন, আমি নির্বাচিত হওয়ার পূর্বেই বলেছি আপনাদের প্রতিনিধি হিসেবে আমি স্বচ্ছতা ও জবাবদিহিতার মধ্য দিয়ে কাজ করবো। সে কথা রেখেছি। নগর সমন্বয় কমিটির মাধ্যমে পৌর পরিষদ আপনাদের কাছে সমস্যার কথা শুনে এবং তা সমাধানের চেষ্টা করে। পাশাপাশি আমাদের কার্যক্রমের জবাবদিহিতা ও স্বচ্ছতা প্রদান অব্যাহত রয়েছে।

তিনি আরো বলেন, পৌরবাসীর প্রধান সমস্যা ছিল পানি। আমি শতভাগ চেষ্টা করেছি এবং পানির সমস্যা সমাধানে সফল হয়েছি। তিনি আসন্ন পৌর নির্বাচনে দলীয় মনোনয়ন পেলে তার দলের প্রতীক নৌকা মার্কায় ভোট দিয়ে তাকে পুনরায় পৌরবাসীর সেবা করার সুযোগ চান এবং পৌরবাসীর দোয়া ও সহযোগিতা চান।

মেয়র গতকাল ১৬ ফেব্রুয়ারি রোববার সকাল ৯টায় পৌর পাঠাগারের দ্বিতীয় তলাস্থ মিলনায়তনে তৃতীয় নগর পরিচালন ও অবকাঠামো উন্নতিকরণ প্রকল্পের আওতায় নগর সমন্বয় কমিটি (টিএলসিসি) সভায় সভাপতির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

পৌরসভার প্রশাসনিক কর্মকর্তা মফিজ উদ্দিন হালদারের উপস্থাপনায় সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা হাবীবুল্লাহ। এরপর একে একে নগর সমন্বয় কমিটির সদস্যবৃন্দ বক্তব্য রাখেন।

সভায় নগর সমন্বয় কমিটির সদস্য চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ও চাঁদপুর কণ্ঠের প্রধান সম্পাদক কাজী শাহাদাত চাঁদপুর পৌরসভার উদ্যোগে শহরের কয়েকটি সড়কের সংস্কার কাজে দীর্ঘসূত্রিতার ব্যাখ্যা দাবি করেন।

সাংবাদিক গোলাম কিবরিয়া জীবন পৌরসভা কর্তৃক চাঁদপুর শহরের বিভিন্ন সড়কের পাশে নির্মিত ফুটপাত দোকানদারের দখল সংক্রান্ত বিষয়ে পৌরসভার দৃষ্টি আকর্ষণ করেন। পাশাপাশি শহরের ওয়্যারলেস মোড়ে যে মুরাল তৈরি হচ্ছে এটির নাম কী এবং কত লক্ষ টাকা ব্যয়ে কোন্ সংস্থার অর্থায়নে নির্মিত হচ্ছে এই বিষয়ে পৌর পরিষদের দৃষ্টি আকর্ষণ করেন। স্বাধীনতা পদকপ্রাপ্ত মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরী চাঁদপুর পৌরসভার নির্বাচনে পুনরায় মেয়র পদে আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদকে দলীয় মনোনয়ন দেয়ার জন্যে মাননীয় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার প্রতি আহ্বান জানান এবং পৌর মেয়র আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদের জন্যে সকলের নিকট দোয়া চান।

উক্ত সভায় আরো বক্তব্য রাখেন পৌরসভার সাবেক ভাইস চেয়ারম্যান জীবন কানাই চক্রবর্তী, পৌর সচিব আবুল কালাম ভুঁইয়া, নির্বাহী প্রকৌশলী এসএম শামসুদ্দোহা, পৌর কর্মকর্তা-কর্মচারী সংসদের সভাপতি আব্দুর রশিদ সরদার, চাঁদপুর চেম্বারের সহ-সভাপতি তমাল কুমার ঘোষ, পৌর কাউন্সিলর ফরিদা ইলিয়াছ ও আয়েশা রহমান। বিশিষ্টজনদের মধ্যে উপস্থিত ছিলেন চাঁদপুর চেম্বার অব কমার্সের সভাপতি আলহাজ্ব মোঃ জাহাঙ্গীর আখন্দ সেলিম, সাবেক সভাপতি সুভাষ চন্দ্র রায়, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকরাম চৌধুরী প্রমুখ।