• পরীক্ষামূলক সম্প্রচার
  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

হাজীগঞ্জে বিদ্যুতের উন্নয়নে ভূমিদাতাদের মাঝে চেক বিতরণ

প্রধানমন্ত্রী আমাদের দেশকে উচ্চতার অনন্য শিখরে পৌঁছে দিচ্ছেন : জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান

প্রকাশ:  ০৬ ফেব্রুয়ারি ২০২০, ১১:৪৭
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

গতকাল বুধবার দুপুরে হাজীগঞ্জে জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ১৪ জন ভূমিদাতার মাঝে ৪ কোটি ৪৭ লাখ ২ হাজার ৩১৫ টাকার চেক বিতরণ করেছেন। উপজেলার টোরাগড় মৌজায় ০৯/১৮-১৯নং এল,এ কেসের মাধ্যমে অধিগ্রহণকৃত ভূমির ক্ষতিপূরণের চেক ভূমিদাতাদের মাঝে বুুঝিয়ে দেন তিনি। এ সময় জেলা প্রশাসক তাঁর বক্তব্যে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী আমাদের দেশকে উচ্চতার অনন্য শিখরে পৌঁছে দিচ্ছেন। ইতিমধ্যে আমরা বিদ্যুৎ বিভাগে অভাবনীয় সাফল্য পেয়েছি। এসবই সম্ভব হয়েছে প্রধানমন্ত্রীর একক প্রচেষ্টায়। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে হাজীগঞ্জে বিদ্যুতের পূর্বাঞ্চলীয় গ্রীড নেটওয়ার্কের পরিবর্ধন এবং ক্ষমতাবর্ধন শীর্ষক প্রকল্পের আওতায় কচুয়া ২৩০/১৩২ কেভি জিআইএস গ্রীড উপ-কেন্দ্র নির্মাণের জন্যে ভূমি প্রদানকারী ক্ষতিগ্রস্তদের মাঝে চেক বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন অনুষ্ঠানের প্রধান অতিথি মোঃ মাজেদুর রহমান খান।
তিনি আরো বলেন, উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ার কারিগর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে কাজ করছে সরকার। যার ধারাবাহিকতায় হাজীগঞ্জে বিদ্যুতের উপ-কেন্দ্র নির্মাণ করা হচ্ছে। বিদ্যুতের এ উপ-কেন্দ্রটি চালু হলে চাহিদার চেয়ে ৫ গুণ বেশি বিদ্যুৎ সরবরাহ করা যাবে। এতে করে পুরো জেলাবাসী এ সুবিধা ভোগ করতে পারবে।
তিনি ভূমিদাতাদের উদ্দেশ্যে বলেন, আপনারা ভূমির ক্ষতিপূরণ হিসেবে মৌজা মূল্যের তিনগুণ দাম পাচ্ছেন। এক্ষেত্রে কাউকে ন্যূনতম উৎকোচ প্রদান বা কোনো প্রকার হয়রানি ছাড়াই এ সুবিধা গ্রহণ করছেন। যা সম্ভব হয়েছে শুধুমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদানের কারণে।
বিদ্যুৎ উপ-কেন্দ্রের সুবিধা উল্লেখ করে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বিদ্যুতের পূর্বাঞ্চলীয় গ্রীড নেটওয়ার্কের পরিবর্ধন এবং ক্ষমতাবর্ধন শীর্ষক প্রকল্প পরিচালক একেএম গাউছ মহিউদ্দিন আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান, হাজীগঞ্জ পৌরসভার মেয়র আ.স.ম. মাহবুব-উল-আলম লিপন, ভূমিদাতা রুহুল আমিন প্রমুখ।
বক্তব্য শেষে ভূমিদাতা মমিন মিজি, আবু বকর, কুদ্দুছুর রহমান, ইকবাল হোসেন মিয়াজী, আব্দুল মতিন, মোঃ দেলোয়ার হোসেন, আবুল বাসার, পারভীন আক্তার, রেহেনা বেগম, শিরিনা বেগম, মোঃ তরিক উল্যাহ, মোঃ ছেফায়েত উল্যাহ, মোঃ কবির হোসেন ও মোঃ ইয়াছিনের হাতে নিজ নিজ চেক তুলে দেন জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খানসহ অন্য অতিথিবৃন্দ।
ভূমি অধিগ্রহণ কর্মকর্তা ও জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট অমিত চক্রবর্তীর সঞ্চালনায় চেক বিতরণ অনুষ্ঠানে হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বৈশাখী বড়–য়া, ইউপি চেয়ারম্যান আলহাজ সফিকুল ইসলাম মীরসহ প্রশাসন ও বিদ্যুৎ প্রকল্পের অন্যান্য কর্মকর্তা এবং জাতীয় ও স্থানীয় পত্রিকার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, পূর্বাঞ্চলীয় গ্রীড নেটওয়ার্কের পরিবর্ধন এবং ক্ষমতাবর্ধন শীর্ষক প্রকল্পের সরকার ৫ একর ভূমি অধিগ্রহণ করেছে। যার ক্রয়মূল্য ২৫ কোটি ৯৩ লাখ ২০ হাজার ৮৩৪ টাকা ২৪ পয়সা। যা ধারাবাহিকভাবে ভূমিদাতাদের মাঝে চেকের মাধ্যমে বিতরণ করা হচ্ছে। গতকাল বুধবার উপস্থিত ১৪ জন ভূমিদাতার মাঝে ৪ কোটি ৪৭ লাখ ২ হাজার ৩১৫ টাকা ৮৮ পয়সা বিতরণ করা হয়েছে। বাকিদের আগামী ১৫ দিনের মধ্যে তাদের চেক গ্রহণের জন্যে জেলা প্রশাসকের কার্যালয়ে যোগাযোগের অনুরোধ করেন ভূমি অধিগ্রহণ কর্মকর্তা।

 

সর্বাধিক পঠিত