• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

চান্দ্রা শিক্ষিত বেকার যুব বহুমুখী সমবায় সমিতি দেশের সমবায়ীদের জন্য মডেল : সমবায় অধিদপ্তরের মহাপরিচালক মোঃ আমিনুল ইসলাম

প্রকাশ:  ০২ ফেব্রুয়ারি ২০২০, ১২:০০
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 সমবায় অধিদপ্তরের নিবন্ধক ও মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মোঃ আমিনুল ইসলাম বলেছেন, চান্দ্রা শিক্ষিত বেকার যুব বহুমুখী সমবায় সমিতি লিঃ সারাদেশের সমবায়ীদের জন্যে মডেল প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। আমি এই সমিতি পরিদর্শনে এসে তাদের কার্যক্রম সম্পর্কে অবহিত হয়ে মুগ্ধ ও অভিভূত হয়েছি। যারা নতুন সমবায় সমিতি করবেন অথবা অনেকদিন আগের সমবায় সমিতি, কিন্তু মাঝখানে থেমে গেছে তাদের গতি কিংবা মুখ থুবড়ে পড়েছে, তাদের এই সমিতিতে এসে প্রাইভেট পড়া উচিৎ। একটি সমিতি কীভাবে পরিচালনা করলে সাফল্যের একেবারে স্বর্ণ চূড়ায় পৌঁছানো সম্ভব তা এখান থেকে জানা সম্ভব। আমার কাছে মনে হয়েছে, আপনাদের ভেতরে যে সমবায়ী মন ‘সকলের তরে সকলে আমরা প্রত্যেকে আমরা পরের তরে’ এই যে মন, এটা খুব গুরুত্বপূর্ণ। আমার আরো ভালো লাগছে, জেলা ও উপজেলা সমবায় অফিস এই সমিতির কাছ থেকে সর্বাত্মক কো-অপারেশন পাচ্ছে।
মহাপরিচালক গত শুক্রবার বিকেলে চাঁদপুর সদরস্থ চান্দ্রা শিক্ষিত বেকার যুব বহুমুখী সমবায় সমিতি লিমিটেডের কার্যালয় পরিদর্শন করেন। তিনি সমিতির সদস্যদের সাথে মতবিনিময়কালে উপরোক্ত কথাগুলো বলেন। সমিতির সভাপতি জাতীয় পুরস্কারপ্রাপ্ত সমবায়ী মোঃ জসিম উদ্দিন শেখের সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন জেলা সমবায় কর্মকর্তা মোঃ মমিনুল ইসলাম ও সদর উপজেলা সমবায় কর্মকর্তা দুলাল চন্দ্র দাস।
সমিতির সাধারণ সম্পাদক মিজানুর রহমান অনিকের সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন সমিতির সাবেক সভাপতি মঞ্জুর হোসেন খান, সাবেক সাধারণ সম্পাদক নূর মিয়া শেখ, সহ-সভাপতি ডা. প্রিয়তোষ চন্দ্র শীল, ব্যবস্থাপনা কমিটির সদস্য দেবব্রত সরকারসহ সমিতির বিভিন্ন পর্যায়ের সদস্যবৃন্দ।  
এর আগে সমবায় অধিদপ্তরের নিবন্ধক ও মহাপরিচালক মোঃ আমিনুল ইসলামকে ফুলেল শুভেচ্ছায় বরণ করেন চান্দ্রা শিক্ষিত বেকার যুব বহুমুখী সমবায় সমিতি লিমিটেডের সভাপতি মোঃ জসিম উদ্দিন শেখসহ সমিতির সদস্যবৃন্দ।  
উল্লেখ্য, সমবায় অধিদপ্তরের নিবন্ধক ও মহাপরিচালক মোঃ আমিনুল ইসলাম দু’দিনের সফরে শুক্রবার চাঁদপুর আসেন এবং বিভিন্ন কর্মসূচিতে যোগদান করেন। আজ শনিবার সকালে আরো কিছু কর্মসূচিতে অংশগ্রহণের পর বিকেলে তিনি ঢাকার উদ্দেশ্যে চাঁদপুর ত্যাগ করবেন।