• পরীক্ষামূলক সম্প্রচার
  • রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

চাঁদপুর মোলহেডে নতুন প্রজম্মের মাঝে মানবিক মূল্যবোধ বাড়াতে জেলা শিল্পকলা একাডেমির সাংস্কৃতিক অনুষ্ঠান

যারা সংস্কৃতি চর্চা করেন তারা কখনো মানবতা বিরোধী পথ বেছে নেয় না।

প্রকাশ:  ০১ ডিসেম্বর ২০১৯, ১০:১৭
চাঁদপুর প্রতিনিধি।।
চাঁদপুর মোলহেডে নতুন প্রজম্মের মাঝে মানবিক মূল্যবোধ বাড়াতে জেলা শিল্পকলা একাডেমি আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছেন জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান।
প্রিন্ট

চাঁদপুর মোলহেডে নতুন প্রজম্মের মাঝে মানবিক মূল্যবোধ বাড়াতে জেলা শিল্পকলা একাডেমির সাংস্কৃতিক অনুষ্ঠান
যারা সংস্কৃতি চর্চা করেন তারা কখনো মানবতা বিরোধী পথ বেছে নেয় না।
জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান

চাঁদপুরে নতুন প্রজম্মের মধ্যে মানবিক মূল্যবোধ বাড়াতে জেলা শিল্পকলা একাডেমির আয়োজনে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।বৃহস্পতিবার ২৮ নভেম্বর বিকালে চাঁদপুর শহর রক্ষা বাঁধের বড় স্টেশন মোলহেডে এ প্রজম্মের শিক্ষার্থীদের মাদক, জঙ্গিবাদ, নারী-শিশু নির্যাতন, হত্যা, সন্ত্রাস বিরুদ্ধে উদ্বুদ্ধ করে ‘শিল্প সংস্কৃতি ঋদ্ধ সৃজনশীল মানবিক বাংলাদেশ’ গড়ার লক্ষ্যে এ সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়।

সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, পুলিশ সুপার মাহবুবুর রহমান বিপিএম ও জেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক আলহাজ্ব আবু নঈম পাটওয়ারি দুলাল। অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আবদুল্লাহ আল মাহমুদ জামানের সভাপতিত্বে ও জেলা শিল্পকলা একাডেমির কালচারাল অফিসার আয়াজ মাবুদের পরিচালনায় এসময় চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শহিদ পাটোয়ারী , মুক্তিযোদ্ধা প্রকৌশলি দেলোয়ার হোসেনসহ অন্যান্যরা এ সময় উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক মাজেদুর রহমান খান বলেন, সংস্কৃতি চর্চা মানুষের মনের বিকাশ ও বিস্তৃতি ঘটায়। যারা সংস্কৃতি চর্চা করেন তারা কখনো মানবতা বিরোধী পথ বেছে নেয় না।

‘এ মাটি নয় জঙ্গিবাদের, এ মাটি মানবতার’—এই সংগীতের মধ্য দিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠানের মূলপর্ব শুরু হয়। এরপর মাদক, জঙ্গিবাদ, নারী-শিশু নির্যাতন, হত্যা ও সন্ত্রাস বিরোধী বিভিন্ন সংগীত, কবিতা ও নৃত্য পরিবেশনের মধ্য দিয়ে এর কুফল সম্পর্কে ধারণা দেওয়া হয় শিক্ষার্থীদের। পাশাপাশি সমাজে ভালো মানুষের অবশ্যকতাকেও বর্ণনা করা হয় এ সাংস্কৃতিক অনুষ্ঠানে। জেলা শিল্পকলা একাডেমির শিল্পী ও কলা-কুশলীদের মনোমুগ্ধকর পরিবেশনা উপস্থিত দর্শকরা উপভোগ করেন। শিল্পীদের চমৎকার পরিবেশনা সবাইকে মোহিত করে। 

আলোচনাসভা শেষে, বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের শিল্পীরা নাচ, একক ও দলীয় সংগীত পরিবেশন করে। সাংস্কৃতিক এ অনুষ্ঠানের সাথে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে উৎসর্গ করে পুষ্পকানন ইলিশ সেলফি চত্বরে ফুল গাছ রোপন করেন অতিথিবৃন্দ। জেলা শিল্পকলা একাডেমির সাংস্কৃতিক অনুষ্ঠানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে উৎসর্গ করে মোলহেড ইলিশ সেলফি চত্বরে ফুল গাছ (পুষ্পকানন) রোপন করেন অতিথিবৃন্দ।

সর্বাধিক পঠিত