• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

হাজীগঞ্জে আগুনে পুড়লো কৃষকের জীবন

প্রকাশ:  ২২ জানুয়ারি ২০১৯, ১১:২০ | আপডেট : ২২ জানুয়ারি ২০১৯, ১১:২৫
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 আগুনে পুড়লো দিনমজুর কৃষকের জীবন। কিছু বুঝে ওঠার আগেই আগুনের লেলিহান শিখা পুড়িয়ে নিলো কৃষক আবুল বাসার আর ফাতেমার দেড় দশকের সংসারজীবনের সর্বস্ব। হৃদয়বিদারক এমন ঘটনাটি ঘটে গতকাল সোমবার সকালে হাজীগঞ্জের বাকিলা ইউনিয়নের রাধাসার গ্রামের তপদার বাড়িতে। স্থানীয়রা ধারণা করছে, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত। এতে কমপক্ষে ১০ লাখ টাকার ক্ষতি হয়ে বলে ক্ষতিগ্রস্ত পরিবারের গৃহকর্তা আবুল বাসার জানিয়েছেন।
    স্থানীয় ও প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল সাড়ে ৮টার দিকে আবুল বাসারের বসতঘরে হঠাৎ করে আগুন ধরে যায়। তখন স্ত্রী ফাতেমা বেগমের ডাকচিৎকারে প্রতিবেশীরা দৌঁড়ে এসে আগুন নেভানোর চেষ্টা চালায়। এরই মধ্যে স্থানীয়দের মাধ্যমে দমকল বাহিনীকে খবর দেয়া হয়। দমকল বাহিনী আসার পূর্বে স্থানীয়দের প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হলেও ততক্ষণে পুরো বসতঘর পুড়ে ছাই হয়ে যায়।
    ক্ষতিগ্রস্ত পরিবারের গৃহকর্তী ফাতেমা বেগম জানান, রান্নাঘরে বাচ্চাদের জন্যে নাস্তা তৈরি করাবস্থায় দেখি বসতঘরে আগুন জ¦লছে। চোখের পলকের মধ্যে পুরো ঘরে আগুন ছড়িয়ে পড়ে। এতে করে বসতঘর, ঘরের সকল আসবাবপত্র ও কিছু নগদ টাকাসহ সকল কিছু পুড়ে গেছে।  
    স্থানীয় ইউপি সদস্য রবিউল আলম জানান, আগুন লাগার খবর শুনে এসে দেখি বাসারের ঘরে আগুন জ্বলছে। এ সময় স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। তবে শর্টসার্কিট থেকে আগুন ধরেছে বলে ধারণা করা হচ্ছে।
    হাজীগঞ্জ থানার উপ-পরিদর্শক সাধন চন্দ্র নাথ জানান, আগুন লাগার খবর শুনে আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। আর ক্ষতির পরিমাণ আনুমানিক ৫ লক্ষাধিক টাকা হবে।
    বাকিলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহফুজুর রহমান ইউসুফ পাটোয়ারী আগুনে ক্ষতির বিষয়টি নিশ্চিত করে বলেন, ক্ষতিগ্রস্ত পরিবারকে সহায়তা দেয়ার জন্যে ব্যবস্থা নেয়া হয়েছে।

 

সর্বাধিক পঠিত