• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

মহান স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণকারী পুলিশ সদস্যদের সম্মাননা

পুলিশ সদস্যরা স্বাধীন বাংলাদেশের আইনশৃঙ্খলা রক্ষা করতে জীবনবাজি রেখে কাজ করে যাচ্ছেন : জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান

প্রকাশ:  ১৪ জানুয়ারি ২০১৯, ১০:৫৬
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 মহান স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণকারী পুলিশ সদস্যদের সম্মাননা অনুষ্ঠান গতকাল রোববার সকাল ১১টায় চাঁদপুর পুলিশ লাইনস্ মিলনায়তনে অনুষ্ঠিত হয়। জেলা পুলিশের আয়োজনে এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান।
তিনি তাঁর বক্তব্যে বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে মহান স্বাধীনতা যুদ্ধে অনেক পুলিশ সদস্য ঝাঁপিয়ে পড়েছেন। পাক বাহিনীকে প্রতিরোধে রাজারবাগ পুলিশ লাইন থেকে সর্বপ্রথম প্রতিরোধ গড়ে তোলা হয়। নয় মাসের মুক্তি সংগ্রামে অনেক পুলিশ সদস্য শহীদ হয়েছেন। তাই সে সকল মুক্তিযোদ্ধা এবং তাদের পরিবারের সদস্যদের সম্মাননা জানাতে আজকের এ অনুষ্ঠান। তিনি বলেন, বর্তমান প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা মুক্তিযুদ্ধে পুলিশ সদস্যদের বীরত্বপূর্ণ ভূমিকার স্বীকৃতিস্বরূপ পুলিশ পদক চালু করেছেন। এখনও পুলিশ সদস্যরা স্বাধীন বাংলাদেশের আইনশৃঙ্খলা রক্ষা করতে জীবনবাজি রেখে কাজ করে যাচ্ছেন। তাই অবসরপ্রাপ্ত ও চাকুরিরত পুলিশ সদস্যদের প্রতি প্রশাসনের সহযোগিতা সবসময় অব্যাহত থাকবে।
পুলিশ সুপার মোঃ জিহাদুল কবির পিপিএম-এর সভাপতিত্বে ও অতিরিক্ত পুলিশ সুপার শাকিলা ইয়াসমিনের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান খান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন অবসরপ্রাপ্ত সচিব মোঃ মমিন উল্যাহ পাটোয়ারী বীর প্রতীক, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও চাঁদপুর পৌরসভার মেয়র আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ, জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা এমএ ওয়াদুদ, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরী, অবসরপ্রাপ্ত অতিরিক্ত পুলিশ সুপার মোঃ শাহআলম বকাউল, চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক লক্ষ্মণ চন্দ্র সূত্রধর, মুক্তিযোদ্ধা পুলিশ সদস্য আব্দুল করিম ভূঁইয়ার পক্ষে তাঁর মেয়ে শাহনাজ পারভীন, মুুক্তিযোদ্ধা পুলিশ সদস্য সুবেদার (অবসরপ্রাপ্ত) মোঃ ইউসুফ আলী, অবসরপ্রাপ্ত পুলিশ কনস্টেবল হাজী মোঃ তোফাজ্জল হোসেন।
বক্তব্য শেষে মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী পুলিশ ও তাদের পরিবারের সদস্যদের সম্মাননা ক্রেস্ট ও শুভেচ্ছা উপহার প্রদান করা হয়।

 

সর্বাধিক পঠিত