• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

ভালো শিক্ষার্থী গড়তে প্রাতিষ্ঠান ও অভিভাবক উভয়ের ভূমিকা থাকতে হয় : অতিরিক্ত জেলা প্রশাসক (রাজাস্ব) মোহাম্মদ জামাল হোসেন

প্রকাশ:  ১৩ জানুয়ারি ২০১৯, ১৪:২৬
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ জামাল হোসেন বলেছেন, একজন ভালো শিক্ষার্থী গড়তে প্রাতিষ্ঠানিক ও অভিভাবকের যৌথ ভূমিকা নিতে হবে অনেক বেশি। তাহলেই আমরা পাবো ভালো শিক্ষার্থী ও সমাজ পাবে ভালো মানুষ। তিনি অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, আপনাদের ছেলে-মেয়েদের শিক্ষা প্রতিষ্ঠানে পাঠিয়ে দিয়ে ভাববেন না যে আমাদের ছেলে মেয়ে অনেক শিক্ষিত হয়ে গেছে। এই ভুল করবেন না, তাদের প্রতি খেয়াল রাখবেন তারা কী করছে, কাদের সাথে মিশছে। আপনার অগোচরে খারাপ কাজের সাথে জড়িয়ে যেতে পারে। তাদের সবসময় খেয়াল রাখবেন তারা যেনো বিপথগামী না হয়।
    তিনি শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, দেশ এগিয়ে গেছে এবং ডিজিটালে রূপান্তরিত হয়ে গেছে প্রায় ৭০%। নূতন উদ্যমে আপনারা শিক্ষার্থীদের পাঠদানে মনোনিবেশ করার চেষ্টা করবেন। পিছিয়েপড়া শিক্ষার্থীদের প্রতি নজর রাখবেন। তাহলেই শিক্ষাখাতে আমরা কাক্সিক্ষত লক্ষ্যে পৌঁছতে সক্ষম হবো।
    তিনি গতকাল ১২ জানুয়ারি রাজারগাঁও ফাযিল (ডিগ্রি) মাদ্রাসা মাঠে মাদ্রাসার ছাত্র-ছাত্রীদের ২০১৯ সালের শিক্ষাবর্ষে নতুন ছবক ও অভিভাবক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে কথাগুলো বলেন। মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মোঃ আনিছুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন মাদ্রাসার গভর্নিংবডির সাবেক সহ-সভাপতি আলহাজ¦ আঃ সামাদ পাটওয়ারী, উপাধ্যক্ষ মাওঃ মোঃ জসিম উদ্দিন মজুমদার, আরবি প্রভাষক আলহাজ¦ মাওঃ আঃ কুদ্দুছ। উপস্থিত ছিলেন গভর্নিংবডির সদস্য মোঃ আঃ রাজ্জাক, মোঃ আবুল হাসেন বেপারীসহ গভর্নিংবডির সকল সদস্য, মাদ্রাসার সকল শিক্ষক-কর্মচারী ও অভিভাবকগণ।

 

সর্বাধিক পঠিত