• পরীক্ষামূলক সম্প্রচার
  • মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

শেখ হাসিনা যা সিদ্ধান্ত দিবেন আমরা তাই মেনে নেবো, তাঁর সিদ্ধান্তই চূড়ান্ত : জেলা আওয়ামী লীগ সভাপতি নাছির উদ্দিন আহমেদ

প্রকাশ:  ১২ নভেম্বর ২০১৮, ০৮:৫২
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গতকাল ১১ নভেম্বর রোববার বিকেলে জেলা আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। চাঁদপুর সদর উপজেলা ও পৌর যুবলীগের যৌথ আয়োজনে অনুষ্ঠিত এ সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও চাঁদপুর পৌরসভার মেয়র নাছির উদ্দিন আহমেদ। তিনি য্বুলীগের প্রতিষ্ঠাকালীন সময়ের ইতিহাস তুলে ধরে বলেন, জাতির জনক বঙ্গবন্ধু যুব সমাজকে আদর্শ নাগরিক হিসেবে গড়ে তোলার লক্ষ্যে যুবলীগ গঠন করেছিলেন। তিনি বুঝতে পেরেছিলেন যুদ্ধ বিধ্বস্ত একটি দেশকে উন্নয়নের পর্যায়ে নিয়ে যেতে হলে যুব শক্তিকে কাজে লাগাতে হবে। তাই তিনি তখন যুবলীগ গঠনের দায়িত্ব দিয়েছিলেন অত্যন্ত মেধা সম্পন্ন ব্যক্তিত্ব শেখ ফজলুল হক মনিকে। কিন্তু ঘাতক চক্র ফজলুল হক মনিকেও বাঁচতে দেয়নি। বঙ্গবন্ধুকে হত্যার আগেই তারা তাঁকে হত্যা করেছে। তিনি বলেন, জিয়াউর রহমান ক্ষমতায় এসে যুবলীগকে ধ্বংস করার জন্যে যুব কমপ্লেক্স গঠন করেন। তখন তাদের চাঁদাবাজিতে মানুষ অতিষ্ঠ হয়ে ওঠে। সেই যুব কমপ্লেক্স বেশিদিন টিকে নাই। কিন্তু বাংলাদেশ আওয়ামী যুবলীগ এখনো মানুষের আস্থার সংগঠন হিসেবে টিকে আছে। দেশ গঠনে, গণতন্ত্র রক্ষায় যুবলীগের অনেক অবদান রয়েছে। যুবলীগ আসন্ন জাতীয় সংসদ নির্বাচনেও তাদের ভূমিকা রাখবে। তিনি বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ উন্নয়নে বিশ্বাসী, কোনো ধাপ্পাবাজিতে বিশ্বাসী নয়। আজ জননেত্রী শেখ হাসিনা জাতির পিতার স্বপ্ন পূরণে কাজ করে যাচ্ছেন। বঙ্গবন্ধু শুধু স্বাধীনতাই চান নি, তিনি চেয়েছিলেন সুখী সমৃদ্ধ বাংলাদেশ। বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে তাঁর সেই স্বপ্নকে মুছে দিতে চেয়েছিল জিয়াউর রহমানসহ ঘাতক চক্র। কিন্তু তা তারা পারেনি। তাঁরই সুযোগ্য কন্যা আজ জাতির স্বপ্ন পূরণে কাজ করে যাচ্ছেন। আজ দেশে কেউ না খেয়ে থাকে না। দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে শেখ হাসিনার সরকার বার বার দরকার। আমরা সবাই কর্মী, নেতা মোদের শেখ হাসিনা, দলের ঊর্ধ্বে কেউ না। তিনি নেতা-কর্মীদের আহ্বান জানিয়ে বলেন, শেখ হাসিনা যা সিদ্ধান্ত দিবেন আমরা তাই মেনে নেবো, তাঁর সিদ্ধান্তই চূড়ান্ত। দলের বাইরে কেউ নন। তিনি ঐক্যবদ্ধভাবে কাজ করার মধ্য দিয়ে চাঁদপুরের ৫টি আসনে নৌকার বিজয় নিশ্চিত হওয়ার আশাবাদ ব্যক্ত করেন।
সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব মোঃ ইউছুফ গাজী ও সহ-সভাপতি ডাঃ জেআর ওয়াদুদ টিপু।
পৌর যুবলীগের আহ্বায়ক আঃ মালেক শেখের সভাপ্রধানে ও যুগ্ম আহ্বায়ক ইকবাল হোসেন বাবু পাটওয়ারীর পরিচালনায় বক্তব্য রাখেন জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান টুটুল, যুগ্ম আহ্বায়ক ও পৌর কাউন্সিলর মোহাম্মদ আলী মাঝি, যুগ্ম আহ্বায়ক ঝন্টু দাস, সদস্য আঃ হান্নান সবুজ, জেলা যুবলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক হারুনুর রশিদ হাওলাদার, সদর উপজেলা যুবলীগের আহ্বায়ক হুমায়ুন কবির সুমন, যুগ্ম আহ্বায়ক শিমুল হাসান সামনু, মোঃ তাজুল ইসলাম মিয়াজী, পৌর যুবলীগের যুগ্ম আহ্বায়ক মোঃ শফিকুল ইসলামসহ ওয়ার্ড পর্যায়ের নেতৃবৃন্দ। পরে উৎসবমুখর পরিবেশে ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা হয় এবং তা সকলের মাঝে বিতরণ করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন জেলা ওলামালীগ নেতা মাহফুজুর রহমান। প্রতিষ্ঠাবার্ষিকী  উপলক্ষে অনুষ্ঠানে নেতা-কর্মীদের উপস্থিতি ছিল ব্যাপক।


 
 

 

সর্বাধিক পঠিত