• পরীক্ষামূলক সম্প্রচার
  • মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

পুরানবাজার এমএইচ উবি ও ওসমানিয়া মাদ্রাসার নতুন একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন ডাঃ দীপু মনি এমপি

প্রকাশ:  ০১ নভেম্বর ২০১৮, ০০:৫৭
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুর শহরের পুরাণবাজার এমএইচ উচ্চ বিদ্যালয়ের (মধুসূদন হাইস্কুল) চারতলা এবং ওসমানিয়া সিনিয়র ফাযিল (ডিগ্রি) মাদ্রাসার চারতলা একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর করা হয়েছে। প্রায় ৩ কোটি ৬৪ লক্ষ টাকা ব্যয়ে এ দু’টি শিক্ষা প্রতিষ্ঠানের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য ডাঃ দীপু মনি। তিনি গতকাল ৩১ অক্টোবর বুধবার সন্ধ্যা সাড়ে ছ’টায় ও রাত সাড়ে সাতটায় পৃথকভাবে এই প্রতিষ্ঠান দুটির নতুন ভবন নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।
    এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ডাঃ দীপু মনি এমপি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে নির্বাচনে জয়ী হবার পর গত দশ বছরে তিন হাজার কোটি টাকার বেশি উন্নয়ন কাজ শুধুমাত্র আমার চাঁদপুর-৩ নির্বাচনী এলাকায় হয়েছে। নদী ভাঙ্গন প্রতিরোধ থেকে শুরু করে চাঁদপুরে বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ, রেলওয়ের ব্যাপক উন্নয়ন এবং পুরো নির্বাচনী এলাকার রাস্তা-ঘাট, স্কুল-কলেজ, মসজিদ-মাদ্রাসা ও মন্দিরসহ আরো অনেক কিছুর উন্নয়ন হয়েছে। আমি ডাক্তার বলে মাননীয় প্রধানমন্ত্রী চাঁদপুরের জন্যে মেডিকেল কলেজ উপহার দিয়েছেন। চাঁদপুরের জনসভায় প্রধানমন্ত্রীর কাছে আমি তিনটি দাবি করেছিলাম। চাঁদপুরের জন্যে মেডিকেল কলেজ দেয়া হয়েছে। ছাত্র-ছাত্রী ভর্তি হয়ে গেছে। ইনশাআল্লাহ আগামী জানুয়ারি মাসে ক্লাস শুরু হবে। হাইমচরে বিশেষ অর্থনৈতিক অঞ্চল প্রক্রিয়াধীন। আশাকরি সেটার কাজ খুব দ্রুত শুরু হবে। এই অর্থনৈতিক অঞ্চল হলে চাকুরির জন্যে চাঁদপুরের মানুষকে দূরের কোথাও যেতে হবে না। এখানে কর্মসংস্থান হবে। তৃতীয় দাবিটি ছিল পদ্মা-মেঘনা ও ডাকাতিয়া নদীর সংগমস্থল বড় স্টেশন মোলহেডকে পর্যটন এলাকা করা। ইলিশের বাড়ি চাঁদপুরকে বাস্তব রূপ দিতে প্রধানমন্ত্রী চাঁদপুরে পর্যটন এলাকা গড়ে তোলার অনুমোদন দিয়েছেন।
    তিনি বলেন, শেখ হাসিনা আমাদেরকে যা দিয়েছেন, আমরা তাঁর জন্যে কৃতজ্ঞতা স্বীকার করে শেষ করতে পারব না। এখন আমাদের দেবার সময়, অর্থাৎ নৌকায় ভোট দেবো। যাতে শেখ হাসিনা আবারো প্রধানমন্ত্রী হতে পারেন। তাই তিনি আগামী নির্বাচনে চাঁদপুর-৩ নির্বাচনী এলাকার প্রতিটি ভোটার দলমত নির্বিশেষে এলাকার উন্নয়ন এবং জনকল্যাণের জন্যে, বাংলাদেশ যে এগিয়ে যাচ্ছে এ অগ্রযাত্রার জন্যে তাদের সকলকে নৌকায় ভোট দেয়ার আহ্বান জানান।
    অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ এবং সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল।
    মেয়র নাছির উদ্দিন আহমেদ তাঁর বক্তব্যে বলেন, ২০০৮ সালের নির্বাচনে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর টানা দশ বছরে আমাদের চাঁদপুরে বিশাল উন্নয়নের কাজ হয়েছে। হিসাব করলে গত দুইশ’ বছরেও এমন উন্নয়ন হয়নি। চাঁদপুর-৩ আসনে ডাঃ দীপু মনি এমপি অনেক কাজ করেছেন। আগামী দিনেও তিনি আমাদের এলাকার উন্নয়নে কাজ করবেন এই দোয়া করি।
    অনুষ্ঠানে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তোফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, চাঁদপুর চেম্বারের সিনিয়র সহ-সভাপতি ও মধুসূদন হাইস্কুল পরিচালনা কমিটির সভাপতি সুভাষ চন্দ্র রায়, চেম্বারের সহ-সভাপতি তমাল কুমার ঘোষ, জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাসান ইমাম বাদশা, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমিনুর রহমান বাবুল, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক ও পৌর কাউন্সিলর মোহাম্মদ আলী মাঝি, ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আসলাম গাজী, সাধারণ সম্পাদক মোশারফ হোসেন মানিক, সহ-সভাপতি আঃ মজিদ খান ডেঙ্গুসহ বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মী উপস্থিত ছিলেন। পুরাণবাজার এমএইচ উচ্চ বিদ্যালয়ের অনুষ্ঠানে সভাপ্রধান ছিলেন প্রধান শিক্ষক গণেশ চন্দ্র দাস। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন স্কুলের ধর্মীয় শিক্ষক মোঃ হোসাইন। উপস্থিত ছিলেন ম্যানেজিং কমিটির সদস্য জাকির হোসেন খান শিপন, মিজানুর রহমান খান, শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ এবং সর্বস্তরের মানুষ। এ বিদ্যালয়ে প্রায় ২ কোটি ৮৮ লক্ষ টাকা ব্যয়ে চারতলা নতুন একাডেমিক ভবন নির্মিত হবে।
    ওসমানিয়া সিনিয়র মাদ্রাসার অনুষ্ঠানে সভাপ্রধান ছিলেন মাদ্রাসার অধ্যক্ষ মাওঃ মোঃ তাজুল ইসলাম। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন ১২নং চান্দ্রাবাজার নূরিয়া ফাযিল মাদ্রাসার অধ্যক্ষ এটিএম মোস্তফা হামিদী। উপস্থিত ছিলেন মাদ্রাসা পরিচালনা কমিটির সদস্য নকীবুল ইসলাম চৌধুরী, ফরিদ আহমেদ বেপারী, আসলাম গাজী, হুমায়ুন বেপারীসহ, শিক্ষক, শিক্ষার্থী ও এলাকাবাসী। ওসমানিয়া মাদ্রাসার জন্যে ৭৬ লক্ষ টাকা ব্যয়ে চারতলা বিশিষ্ট একাডেমিক ভবনের একতলা ভবন এখন নির্মিত হবে। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর উল্লেখিত দুটি শিক্ষা ভবন বাস্তবায়ন এবং নির্মাণ কাজ করবে শিক্ষা প্রকৌশল অধিদপ্তর, চাঁদপুর।
    

 

সর্বাধিক পঠিত