• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি বিকৃতি: জামিন বাতিল সাতজনের

প্রকাশ:  ০৮ অক্টোবর ২০১৭, ২১:০০
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

৫৭ ধারায় করা মামলায় ময়মনসিংহের সাতজনকে হাইকোর্টের দেয়া আগাম জামিন বাতিল করেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি বিকৃত করে ফেসবুকে পোস্ট দেয়ার ঘটনায় ওই মামলা হয়েছিল। একই সঙ্গে তাদের বিচারিক আদালতে আত্মসমর্পণ করার নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ।

এই সাতজন হলেন- ময়মনসিংহের ত্রিশালের নারায়ণপুর গ্রামের মো. ইমরান, মো. আসাদুল হক, আনিছুর রহমান ভুট্টো, মোফাজ্জাল হোসাইন, মো. খাদেমুল ইসলাম, মো. শাহজাহান ও মো. জিল্লুর রহমান।

তাদের জামিন বাতিল সংক্রান্ত রাষ্ট্রপক্ষের করা আবেদন শুনানি নিয়ে রোববার ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আব্দুল ওয়াহ্হাব মিঞার নেতৃত্বে পাঁচ সদস্যের আপিল বিভাগের বিচারপতির বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে আসামিদের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন। অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মাসুদ হাসান চৌধুরী।

মামলার বিবরণে জানা যায়, চলতি বছরের ১৯ মে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি বিকৃত করে ফেসবুকে পোস্ট দেয়ার ঘটনায় তথ্য-প্রযুক্তি আইনের ৫৭ ধারায় ত্রিশাল থানায় আটজনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

পরে এই মামলায় গত ১৮ জুলাই বিচারপতি মো. মিফতাহ উদ্দিন চৌধুরীর নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ থেকে সাতজন আগাম জামিন নেন।

হাইকোর্টের এই আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করেন রাষ্ট্রপক্ষ। সেই আবেদনের শুনানি নিয়ে আপিল বিভাগ আজ এ আদেশ দেন। মামলার অপর আসামি ওয়াসেল আহমেদ কারাগারে।

সর্বাধিক পঠিত