• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

স্ত্রীকে হত্যার তদন্ত চলাকালে মাকেও হত্যা!

প্রকাশ:  ০৪ অক্টোবর ২০১৭, ১৫:১৪
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট

বছর দুয়েক আগে স্ত্রীকে হত্যার সন্দেহে তদন্ত চলছিল ৩০ বছর বয়সী এক পেশাদার কিক-বক্সারের বিরুদ্ধে। কিন্তু এবার মাকে হত্যার সন্দেহে পুলিশের হাতে গ্রেপ্তার হলেন রামিজ প্যাটেল নামে ওই বক্সার। দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গে এমনই এক চাঞ্চল্যকর ঘটনা ঘটেছে। খবর: এনডিটিভি। জানা গেছে, রামিজ প্যাটেল ভারতীয় বংশোদ্ভূত একজন কিক বক্সার। তার মা মাহেজীন বানু প্যাটেল দিন পনেরো আগে হাসপাতালে মারা যান।

পুলকওয়ানে শহরে নিজ বাড়িতে গুলিবিদ্ধ হয়ে মারাত্মক আহত অবস্থায় হাসপাতালে নেওয়া হয়েছিল মাহেজীনকে। কিন্তু তাকে বাঁচানো যায়নি। মাহেজীন বানু রামিজের তিন সন্তানের দেখভাল করতেন। গত ২০১৫ সালের এপ্রিলে স্ত্রী খুন হওয়ার পর রামিজের মা তিনটি বাচ্চার দেখাশুনা করে আসছিল।

মাহেজীনের শরীরে বেশ কয়েকটি আঘাতের চিহ্ন পাওয়া গেছে। এর মধ্যে মস্তিষ্কে ফাটল দেখা যায় যাতে বুঝা যাচ্ছে ভারী কোনো জিনিস দিয়ে সেখানে আঘাত করা হয়েছিল। এছাড়া মাথায় বুলেটের আঘাতের চিহ্নও রয়েছে।

রামিজ দাবি করে আসছিল, বাইরের কেউ এসে তার মাকে হত্যা করেছে। কিন্তু গোয়েন্দা কর্মকর্তারা তার বর্ণনায় কিছু অসঙ্গতি দেখতে পান। বাইরের কেউ আসলে বাসার জিনিসপত্র উলট-পালট বা ডাকাতি করতে পারতো, কিন্তু সেরকম কিছু হয়নি। সন্দেহ হওয়ায় পুলিশ রামিজকে গ্রেপ্তার করে।

তবে পুলিশ মাকে হত্যার উদ্দেশ্য স্পষ্ট করতে পারছেনা। ২০১৫ সালে রামিজের স্ত্রীর হত্যার ঘটনার সময়ও বেশ নিরাপদ বাসাটিতে বাহির থেকে কেউ আসার চিহ্ন পাওয়া যায়নি। স্ত্রী হত্যার ঘটনাটিকে সিঁধেল চোরের কাণ্ড হিসেবে চালিয়ে দিয়েছিল রামিজ। এবার মায়ের হত্যাকাণ্ডের সময় বাসাতে এক গৃহকর্মী ছিল যে হয়তো রাষ্ট্রপক্ষের প্রধান সাক্ষী হতে যাচ্ছে।

তদন্তকারী পুলিশ কর্মকর্তা ডেভিড এনকুনা জানান, রামিজ প্যাটেলের বিরুদ্ধে আরো দুটি হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগও রয়েছে। একটি ঘটনায় তার বাসার কাছে এক কিশোরের লাশ পাওয়া যায়। অপরটি হচ্ছে এক ইথিওপিয় অভিবাসী হত্যার ঘটনা।

সর্বাধিক পঠিত