• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

সিএমজেএফ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড পেলেন জাকির সিকদার

প্রকাশ:  ৩০ ডিসেম্বর ২০২৩, ১০:৫৩
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

পুঁজিবাজার বিষয়ক রিপোর্টিংয়ে পেশাগত কাজের স্বীকৃতিস্বরূপ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড পেয়েছেন চাঁদপুরের সন্তান অনলাইন মিডিয়া অর্থসংবাদ ডটকমের সিনিয়র রিপোর্টার জাকির সিকদার। শেয়ারবাজারের রিপোর্টারদের সংগঠন ক্যাপিটাল মার্কেট জার্নালিস্ট ফোরাম (সিএমজেএফ) ও ক্যাপিটাল মার্কেট স্ট্যাবিলাইজেশন ফান্ড (সিএমএসএফ) যৌথভাবে এ পুরস্কার দিয়েছে। পুরস্কারের নাম : সিএমজেএফ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড-২০২৩।
শেয়ারবাজার বিষয়ক রিপোর্টিংয়ে একই সঙ্গে অ্যাওয়ার্ড পেয়েছেন আরও দুজন সাংবাদিক। তারা হলেন-প্রিন্ট মিডিয়ায় দৈনিক প্রথম আলোর সিনিয়র রিপোর্টার ফখরুল ইসলাম এবং টেলিভিশন ক্যাটাগরিতে বাংলা ভিশনের সিনিয়র রিপোর্টার মইনুল আহসান।
গত ২৬ ডিসেম্বর ঢাকা ক্লাবে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ক্যাপিটাল মার্কেট স্ট্যাবিলাইজেশন ফান্ডের (সিএমএসএফ) সাবেক মূখ্য সচিব ও চেয়ারম্যান মোঃ নজিবুর রহমান। বিশেষ অতিথি ছিলেন বিএসইসির কমিশনার ড. শেখ শামসুদ্দিন আহমেদ এবংবিএসইসির সাবেক কমিশনার আরিফ খান।
স্বাগত বক্তা ছিলেন সিএমএসএফ-সিএমজেএফ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড-২০২৩-এর আহ্বায়ক ও জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শ্যামল দত্ত।
পুরস্কারের মধ্যে রয়েছে সনদ, ক্রেস্ট ও এক লাখ টাকার চেক। পুরস্কারের জন্য তিন ক্যাটাগরিতে মোট ২০ জন রিপোর্টার প্রতিযোগিতার জন্য রিপোর্ট জমা দিয়েছিলেন। নির্বাচনে জুরি বোর্ড গঠন করা হয়। বোর্ডের বিচারকের দেয়া নম্বরের সম্মিলিত যোগফলের ভিত্তিতে সেরা রিপোর্টার নির্বাচিত করা হয়।

 

সর্বাধিক পঠিত