• পরীক্ষামূলক সম্প্রচার
  • রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

বিশ্ব স্কাউট জাম্বুরীতে অংশ নিতে দক্ষিণ কোরিয়া গেছেন শাহজাহান সিদ্দিকী

প্রকাশ:  ৩১ জুলাই ২০২৩, ০৯:২২
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

বিশ্ব স্কাউট সংস্থার আয়োজনে আগামীকাল ১ আগস্ট থেকে ১২ আগস্ট দক্ষিণ কোরিয়ায় শুরু হতে যাচ্ছে ২৫তম বিশ্ব স্কাউট জাম্বুরী। সারা বিশ্বের প্রায় ১৯৮ দেশের স্কাউট, রোভার, আইএসটি (এডাল্ট লিডার)গণ এই জাম্বুরীতে অংশ নিবেন। চাঁদপুর সদর উপজেলা স্কাউটসের কমিশনার মোঃ শাহজাহান সিদ্দিকী (এ.এল.টি.) উক্ত জাম্বুরীতে অংশগ্রহণের জন্যে মনোনীত হয়েছেন। ২৯ জুলাই রাত ১১টা ৫৫ মিনিটে তিনি সিঙ্গাপুর এয়ারলাইন্সের বিমানে (ঝছ-৪৪৭) দক্ষিণ কোরিয়ার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন। তার পরিবারের সকল সদস্য স্কাউট আন্দোলনের সাথে জড়িত। তার একমাত্র ছেলে শাইখ সিদ্দিকী রাহাত প্রেসিডেন্ট স্কাউট অ্যাওয়ার্ড পেয়েছেন। ২০১১ সালে  তার ছেলে রাহাতও সুইডেনে অনুষ্ঠিত ২২তম বিশ্ব স্কাউট জাম্বুরীতে অংশ নেয়। তার একমাত্র মেয়ে আয়েশা সিদ্দিকা শেফা ২০১৩ সালে শাপলা কাব অ্যাওয়ার্ড পেয়েছেন। তার স্ত্রী নাজমা আকতার গুয়াখোলা সপ্রাবির কাব ইউনিট লিডার হিসেবে দায়িত্ব পালন করছেন।
উল্লেখ্য, শাহজাহান সিদ্দিকী ২০১৫ সালে শ্রেষ্ঠ শিক্ষক হিসাবে সরকারিভাবে থাইল্যান্ড সফর করেন। তিনি বিশ^ স্কাউট জাম্বুরীতে যেতে সার্বিক সহযোগিতা করার জন্যে উপজেলা ও জেলা স্কাউটসের সকল পর্যায়ের কর্মকর্তাদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন। বিশেষ করে জেলা স্কাউটসের সম্পাদক অজয় কুমার ভৌমিক ও কোষাধ্যক্ষ আলহাজ্ব মোঃ নঈম উদ্দিন খানের কাছে বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।
জাম্বুরী কার্যক্রম শেষ করে সুস্থ ও নিরাপদে যাতে মাতৃভূমিতে ফিরে আসতে পারেন সেজন্যে শাহজাহান সিদ্দিকী চাঁদপুরবাসীর নিকট দোয়া চেয়েছেন।