• পরীক্ষামূলক সম্প্রচার
  • রোববার, ২৪ অক্টোবর ২০২১, ৯ কার্তিক ১৪২৮
  • ||
  • আর্কাইভ

মহিলা আওয়ামী লীগের ৫২তম প্রতিষ্ঠাবার্ষিকী

নারীদের কারণেই একদিন বাংলাদেশ শতভাগ সাক্ষরতার দেশ হবে : জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডাঃ জেআর ওয়াদুদ টিপু

প্রকাশ:  ২৮ ফেব্রুয়ারি ২০২১, ১৩:৩৫
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

নানা কর্মসূচির মধ্য দিয়ে বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের ৫২তম প্রতিষ্ঠাবার্ষিকী চাঁদপুরে পালিত হয়েছে। এ উপলক্ষে গতকাল ২৭ ফেব্রুয়ারি শনিবার সকাল দশটায় চাঁদপুর জেলা মহিলা আওয়ামী লীগের উদ্যোগে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, আলোচনা সভা এবং কেক কাটা অনুষ্ঠিত হয়। এবারের আলোচনা সভার মূল প্রতিপাদ্য বিষয় ছিল ‘প্রজন্ম হোক সমতার, সকল নারীর অধিকার’। আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডাঃ জেআর ওয়াদুদ টিপু।
তিনি তাঁর বক্তব্যে বলেন, নারীরা আজ সকল ক্ষেত্রে এগিয়ে গেছে। শিক্ষাবান্ধব সরকারের কারণে দেশে নারীদের শিক্ষার হার বেড়েছে। এমন দিন আসবে আমাদের এই নারীদের কারণেই বাংলাদেশ শতভাগ সাক্ষরতার দেশ হবে। সমস্ত জায়গায় নারীদের অধিকার প্রতিষ্ঠিত হয়েছে। জাতি গঠনে নারীর ভূমিকা সবচেয়ে বেশি। তিনি বলেন, পৃথিবীতে এমন কোনো দেশ খুঁজে পাওয়া যাবে না যেখানে সরকার মানুষের জন্য বাড়ি করে দেয়, মানুষের বাড়িতে ব্যবহারের জন্য ডিপটিউবওয়েল বসিয়ে দেয়। মানুষকে ঘরে যাওয়ার জন্যে রাস্তা করে দেয়। সেটা শেখ হাসিনার সরকার করে দিচ্ছে।
তিনি বলেন, আজকে করোনার টিকা নিয়ে মানুষের ভুল ভেঙ্গেছে। এখন সবাই নিজেকে সুরক্ষার জন্য করোনার ভ্যাকসিন নিচ্ছে। অথচ এই টিকা নিয়ে কত অপপ্রচার ছিল। এখন বিএনপির লোকজনও টিকা নিচ্ছেন। ডাঃ টিপু বলেন, শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি ও কেন্দ্রীয় নেতৃবৃন্দের সাথে যোগাযোগ করে জাঁকজমকভাবে সম্মেলন করে মহিলা আওয়ামী লীগের নতুন কমিটি হবে। এক্ষেত্রে কোনো বিরোধ চলবে না। সবাইকে সংগঠনের স্বার্থে কাজ করতে হবে। আমরা আপনাদের পাশে আছি। কমিটিতে কেউ বাদ যাবে না। যে যেই পদের জন্যে যোগ্য তাকে সেই জায়গায় রাখা হবে।
তিনি বলেন, শুধু মহিলা আওয়ামী লীগেই মহিলারা থাকবে না, জেলা-উপজেলা ও পৌর আওয়ামী লীগের কমিটিতেও মহিলারা থাকবেন।
চাঁদপুর জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপিকা মাসূদা নূর খানের সভাপ্রধানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নূরুল ইসলাম নাজিম দেওয়ান, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডঃ মজিবুর রহমান ভূঁইয়া, সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান টুটুল।
জেলা মহিলা আওয়ামী লীগের নেত্রী আফরোজা বেগমের পরিচালনায় আরো বক্তব্য রাখেন পৌর মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাউন্সিলর খালেদা খানম, জেলা মহিলা আওয়ামী লীগ সদস্য সুলতানা রাজিয়া, সদর উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি সাহিদা বেগম, নেত্রী শ্যামলী আক্তার, নূরজাহান বেগম লিপি প্রমুখ।
সভার শুরুতে কোরআন তেলাওয়াত ও গীতা পাঠ করেন আয়েশা রহমান লিলি এবং শিপ্রা দাস। শোক প্রস্তাব পেশ করেন মহিলা আওয়ামী লীগ নেত্রী আকলিমা শিউলি। এ সময় প্রয়াত নেতৃবৃন্দের জন্যে এক মিনিট নীরবতা পালন করা হয়। প্রতিষ্ঠাবার্ষিকীর এ অনুষ্ঠানে মহিলা আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের অসংখ্য নেতা-কর্মী উপস্থিত ছিলেন। সবশেষে প্রধান অতিথি ও বিশেষ অতিথিসহ নারী নেতৃবৃন্দ সংগঠনের প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন।

সর্বশেষ সংবাদ