• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ৯ বৈশাখ ১৪২৮
  • ||
  • আর্কাইভ

বরিশাল-৩ আসনে নৌকার মাঝি হচ্ছেন মিজান

প্রকাশ:  ০৫ অক্টোবর ২০১৭, ২০:৫৭
উৎপল দাস
প্রিন্ট

বরিশাল-৩ (মলাদী-বাবুগঞ্জ) আসনে আগামী একাদশ জাতীয় নির্বাচনে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের মনোনয়ন দৌঁড়ে এগিয়ে রয়েছেন মিজানুর রহমান মিজান। শরিক দলের এমপি থাকায় সরকারের উন্নয়ন সারাদেশে হলেও তেমনভাবে এলাকার মানুষ উন্নয়নের ছোঁয়া পায়নি, এমনটা ভেবে আগামীতে মিজানকেই প্রার্থী হিসাবে বেছে নিতে চায় আওয়ামী লীগের হাই কমান্ড।

মুক্তিযোদ্ধা পিতার সন্তান হয়ে ছাত্রলীগের রাজনীতি দিয়ে শুরু করা মিজানুর রহমান মিজানের পুরো পরিবারই আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত। ঐতিহ্যবাহী ঢাকা কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন। ৯০ এর স্বৈরাচার বিরোধী আন্দোলনে অগ্রণী ভূমিকা পালনের পাশাপাশি ওয়ান ইলেভেনে নেত্রীর (শেখ হাসিনা) মুক্তি আন্দোলনে সামনের সারিতেই ছিলেন। যুবলীগের রাজনীতি করার সুবাদে তিনি কেন্দ্রীয় নেতাদের নির্দেশ বাস্তবায়নে জীবনের ঝুঁকি নিয়ে নেত্রীর মুক্তি আন্দোলনের প্রতিটি আন্দোলন সংগ্রামে ছিলেন সক্রিয়। বর্তমানে তিনি যুব লীগের কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করছেন।  

তরুণ, মেধাবি এই নেতা নির্বাচনী মাঠ গুছাতে নিয়মিত এলাকায় যোগাযোগ করছেন। এমনকি তৃণমূল আওয়ামী লীগকে সংগঠিত করে আগামী নির্বাচনে শেখ হাসিনাকে নৌকার বিজয় উপহার দিতে এলাকার ভোটারদের দ্বারে দ্বারে সরকারের উন্নয়ন চিত্র তুলে ধরছেন।

আগামী নির্বাচনে নৌকার মনোনয়ন পেলে জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী মিজানুর রহমান মিজান বলেন, নেত্রী আমাকে জনগণের জন্য কাজ করার সুযোগ দিলে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তেই কাজ করবো। এলাকায় কর্মমূখী শিক্ষার মাধ্যমে বেকারত্ব নিরসন, মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করবো।

উল্লেখ্য, সরকারের উন্নয়নের নানা ফিরিস্তি তুলে ধরে সাধারণ মানুষের মাঝে প্রচারপত্র বিলির মাধ্যমে ব্যতিক্রমধর্মী প্রচারণা চালিয়ে যাচ্ছেন যুবলীগের কেন্দ্রীয় সহসম্পাদক মিজানুর রহমান মিজান। বরিশাল নগরী থেকে শুরু করে এ প্রচারণা চলছে এখন মুলাদী ও বাবুগঞ্জ উপজেলার প্রত্যন্ত অঞ্চলে। মুলাদী উপজেলা সদরের বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা মরহুম ইসহাক হাওলাদারের পুত্র মনে করেন, সরকারের উন্নয়ন ধারা অব্যাহত রাখতে আগামী নির্বাচনে আওয়ামী লীগকেই ক্ষমতায় আনতে হবে। এজন্যই ভোটারদের দ্বারে দ্বারে ঘুরে বেড়াচ্ছি। তিনি বলেন, আগামী নির্বাচনে সব দল অংশগ্রহণ করলেও ইনসাল্লাহ নৌকার বিজয় সুনিশ্চিত।

 

সর্বাধিক পঠিত