• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ২২ জানুয়ারি ২০২১, ৮ মাঘ ১৪২৭
  • ||
  • আর্কাইভ

ব্রেকিং নিউজ

দ্রুত বেসরকারি শিক্ষক নিয়োগ কার্যক্রম শুরু হবে : শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি

প্রকাশ:  ৩০ ডিসেম্বর ২০২০, ০৯:০৭
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

সারাদেশে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৮০ হাজারের অধিক শূন্য আসন থাকলেও গত দু'বছর থেকে নিয়োগ কার্যক্রম বন্ধ রয়েছে। বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) গত এক বছর আগে শূন্য পদের তালিকা সংগ্রহ করলেও নিয়োগ কার্যক্রম এখনও শুরু হয়নি। তবে দ্রুত সময়ের মধ্যে গণবিজ্ঞপ্তি প্রকাশের মাধ্যমে এ নিয়োগ কার্যক্রম শুরু হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি।

মঙ্গলবার (২৯ ডিসেম্বর) পাঠ্যপুস্তক বিতরণ-২০২১ ও সমসাময়িক বিষয় নিয়ে ভার্চুয়াল এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা জানান।

শিক্ষামন্ত্রী বলেন, এনটিআরসিএর সাবেক চেয়ারম্যান চলে যাওয়ার পর অনেকদিন এ পদটি শূন্য ছিল। এ জন্য বেসরকারি স্কুল, কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক শূন্য থাকলেও নিয়োগ কার্যক্রম শুরু করা সম্ভব হয়নি। তবে বর্তমানে নতুন চেয়ারম্যান নিয়োগ হয়েছে।

তিনি আরও বলেন, এনটিআরসির নিয়োগসহ নানা বিষয়ে আদালতে অসংখ্য মামলা রয়েছে। এ কারণে বিভিন্ন বিষয়ে সিদ্ধান্ত নিলেও তা বাস্তবায়ন করতে বিলম্ব হয়ে যাচ্ছে। আমরা সমস্যাগুলো পেরিয়ে দ্রুত সময়ের মধ্যে কীভাবে নিয়োগ কার্যক্রম শুরু করা যায় সে বিষয়ে পদক্ষেপ নেব।

কর্মকর্তাদের অনিয়ম-দুর্নীতির বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী বলেন, কারও অনিয়াম-দুর্নীতি মেনে নেয়া হবে না। কেউ দুর্নীতি করলে তা তদন্ত করে প্রমাণ পাওয়া গেলে দ্রুত সময়ের মধ্যে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

সংবাদ সম্মেলনে যুক্ত হয়ে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মোঃ মাহাবুব হোসেন বলেন, আমাদের মন্ত্রণালয়ের অধীনে দু'জন প্রকৌশলীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ পাওয়ার পর আমরা তা তদন্ত করে প্রমাণ পাই। একজন অনৈতিকভাবে অর্থ গ্রহণ করেছিলেন, অন্যজন অর্থ নেয়ার চেষ্টা চালাচ্ছিলেন বলে তদন্ত প্রতিবেদনে প্রমাণ হওয়ার পর তাদের দু'জনকে বদলি করে দেয়া হয়েছে। এ ছাড়া ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ফওজিয়ার বিরুদ্ধে অভিযোগ তদন্ত করা হচ্ছে। প্রমাণ পাওয়া গেলে তার বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে।

সূত্র : জাগো নিউজ।

সর্বাধিক পঠিত