• পরীক্ষামূলক সম্প্রচার
  • রোববার, ২৮ ফেব্রুয়ারি ২০২১, ১৫ ফাল্গুন ১৪২৭
  • ||
  • আর্কাইভ

ব্রেকিং নিউজ

মিসরে করোনা চিকিৎসার হাসপাতালে আগুন, নিহত ৭

প্রকাশ:  ২৮ ডিসেম্বর ২০২০, ১১:৩৯
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

মিসরের রাজধানী কায়রোতে শনিবার করোনাভাইরাস রোগীদের চিকিৎসা দেয়া একটি প্রাইভেট হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ডে অন্তত সাতজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও কয়েকজন। স্থানীয় সূত্র ও সংবাদমাধ্যমের বরাত দিয়ে রয়টার্স এ খবর জানিয়েছে।

কায়রো থেকে ৩০ কিলোমিটার দূরে উত্তরপূর্বাঞ্চলের এল ওবুর নামক স্থানে মিসর আল আমাল হাসপাতালে শনিবার ভোর ৯টার দিকে আগুন লাগে। প্রাথমিক তদন্ত শেষে নিরাপত্তা ও হাসপাতাল সূত্র জানিয়েছে, বৈদ্যুতিক বিভ্রাটের কারণেই আগুনের সূত্রপাত হয়।

অগ্নিকাণ্ডের পর হাসপাতাল খালি করে বন্ধ করে দেয়া হয় এবং রোগীদের একটি পাবলিক হাসপাতালে নিয়ে যাওয়া হয়। আগুনের কারণ বের করতে জন্য পুলিশ ও তদন্তকারীরা অনুসন্ধান চালাচ্ছেন।

বার্তা সংস্থা এপি জানায়, গত জুনে মিশরের বন্দর নগর আলেক্সান্দ্রিয়ার একটি প্রাইভেট হাসপাতালে এরকম একটি অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছিল। এতে ৭ জনের মৃত্যু হয় ও একজন আহত হন। এর আগে মে মাসেও কায়রোর একটি করোনাভাইরাস আইসোলেশন সেন্টারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। তবে তাতে কেউ হতাহত হননি।

মিসরে গত কয়েক সপ্তাহে করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, শনিবার সেখানে নতুন করে ১ হাজার ১৮৯ জন আক্রান্ত হয়েছেন এবং মারা গেছেন ৪৩ জন। এর ফলে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ৩১ হাজার ৩১৫ তে এবং মোট মৃত্যুর সংখ্যা ৭ হাজার ৩৫২।

স্বাস্থ্য বিশেষজ্ঞ ও কিছু সরকারি কর্মকর্তা জানিয়েছেন, আক্রান্তের প্রকৃত সংখ্যা আরও অনেক বেশি হবে কারণ খুব কম মানুষকেই পিসিআর পরীক্ষা করানো হচ্ছে। এছাড়া মন্ত্রণালয়ের সংখ্যায় প্রাইভেট পরীক্ষার ফলাফলও বাদ দেয়া হচ্ছে।