• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭
  • ||
  • আর্কাইভ

ব্রেকিং নিউজ

চাঁদপুর সরকারি মহিলা কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

বাংলাদেশ আজ সকল ক্ষেত্রে উন্নত : শিক্ষামন্ত্রী

প্রকাশ:  ০৬ মার্চ ২০২০, ১২:৫৬
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুর জেলার ঐতিহ্যবাহী নারী বিদ্যাপীঠ চাঁদপুর সরকারি মহিলা কলেজের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। ৫ মার্চ বৃহস্পতিবার দুপুরে কলেজ মাঠে বর্ণাঢ্য আয়োজনে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে রাখেন শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ড. সৈয়দ মোহাম্মদ গোলাম ফারুক। শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি তাঁর বক্তব্যে বলেন, আর কদিন পরেই বঙ্গবন্ধুর শতবর্ষ শুরু হবে। এই একটি বছর শুধু আনুষ্ঠানিকতার মধ্যে সীমাবদ্ধ থাকা নয়। বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠায় নতুন নতুন স্বপ্ন নিয়ে কাজ করা হবে।
তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর প্রজ্ঞা, সাহস ও দূরদর্শিতা দিয়ে এ দেশটাকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। সেজন্যে বাংলাদেশ আজ সকল ক্ষেত্রে উন্নত। খেলাধুলায় সংস্কৃতিতে যেমন অগ্রগতি হচ্ছে, অর্থনীতি ও সামাজিক সূচকেও আমরা এগিয়ে যাচ্ছি। ২০৪১ সালের মধ্য দেশ হবে সুখি-সমৃদ্ধ ও উন্নত বাংলাদেশ। সেই লক্ষ্য নিয়ে সরকার শিক্ষার উপর সবচেয়ে বেশি বিনিয়োগ করছে সব স্বপ্নপূরণ হবার জন্য।
তিনি আরো বলেন, আমাদের অনেক প্রজন্ম বড় হয়েছে বঙ্গবন্ধুর নাম না জেনে। ২১টি বছর বঙ্গবন্ধুর ভাষণ কোথাও বাজাতে দেয়া হয়নি। অথচ ইউনেস্কো এ ভাষণকে বিশ^ ঐতিহ্য স্বীকৃতি দিয়েছে। সেই বঙ্গবন্ধুকে আমরা আবার নতুন করে আবিস্কার করছি। শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের কল্যাণে আমরা আবার জাতির পিতাকে নতুন করে জানতে পারছি।
কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ মাসুদুর রহমানের সভাপতিত্বে এবং প্রভাষক মোহাম্মদ ওমর ফারুক ও জহিরুল ইসলামের যৌথ পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ জামাল হোসেন, ভারপ্রাপ্ত পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান, ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান প্রমুখ।
অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন তেলাওয়াত ও গীতা পাঠ করা হয়। পরে জাতীয় সঙ্গীতের মাধ্যমে পতাকা উত্তোলন, শান্তির পায়রা উন্মুক্ত আকাশে ওড়ানো, কুচকাওয়াজ ও ডিসপ্লে প্রদর্শনী করা হয়।
সবশেষে শিক্ষামন্ত্রী কলেজের ক্রীড়া প্রতিযোগিতার বিভিন্ন ইভেন্টে বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন।

 

 

সর্বাধিক পঠিত