• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ১১ অগ্রহায়ণ ১৪২৭
  • ||
  • আর্কাইভ

ব্রেকিং নিউজ

আজ শপথ : যাত্রা শুরু জিল্লুর রহমান জুয়েলের নেতৃত্বে পৌর পরিষদের

উপস্থিত থাকবেন শিক্ষামন্ত্রী ও বিভাগীয় কমিশনার

প্রকাশ:  ২৪ অক্টোবর ২০২০, ১৫:৩৩
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুর পৌরসভার নবনির্বাচিত মেয়র অ্যাডঃ মোঃ জিল্লুর রহমান জুয়েলসহ সদ্য নির্বাচিত একুশে সদস্যের পৌর পরিষদ আজ শপথগ্রহণ করবে। আজ ২৪ অক্টোবর শনিবার সকাল ১১টায় সদর উপজেলা পরিষদের হলরুমে এ শপথগ্রহণ অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। শপথবাক্য পাঠ করাবেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার এবিএম আজাদ, এনডিসি। বিভাগীয় কমিশনারের কার্যালয় থেকে প্রেরিত কর্মসূচির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে। অনুষ্ঠানে চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি উপস্থিত থাকবেন। শিক্ষামন্ত্রীর দপ্তর থেকে পাঠানো কর্মসূচিতে এ তথ্য জানানো হয়।


নবনির্বাচিত মেয়র অ্যাডঃ জিল্লুর রহমান জুয়েল ছাড়াও ২০ জন কাউন্সিলর আজ শপথ নিবেন। ১৫টি ওয়ার্ডে (সাধারণ ও সংরক্ষিত ওয়ার্ডসহ) নির্বাচিত যে ২০ জন কাউন্সিলর আজ শপথ নিবেন তারা হচ্ছেন- ১নং ওয়ার্ড : মোহাম্মদ আলী মাঝি, ২নং ওয়ার্ড : মোঃ মালেক শেখ, ৩নং ওয়ার্ড : আব্দুল লতিফ গাজী, ৪নং ওয়ার্ড : মামুনুর রহমান (দোলন), ৫নং ওয়ার্ড : মোঃ সাইফুল ইসলাম ভঁূইয়া, ৬নং ওয়ার্ড: মুহাম্মদ সোহেল রানা, ৭নং ওয়ার্ড : মোঃ সফিকুল ইসলাম, ৮নং ওয়ার্ড : মোঃ হেলাল হোসাইন, ৯নং ওয়াড: চাঁন মিয়া মাঝি, ১০নং ওয়ার্ড : মোঃ ইউনুছ শোয়েব, ১১নং ওয়ার্ড : ইকবাল হোসেন বাবু পাটওয়ারী, ১২নং ওয়ার্ড : মোঃ হাবিবুর রহমান দর্জি, ১৩নং ওয়ার্ড : মোঃ আলমগীর গাজী, ১৪নং ওয়ার্ড : মোঃ খায়রুল ইসলাম নয়ন, ১৫নং ওয়ার্ড : মোঃ কবির হোসেন চৌধুরী।

সংরক্ষিত ১, ২ ও ৩নং ওয়ার্ড : ফেরদৌসী আক্তার; ৪,৫ ও ৬নং ওয়ার্ড : খালেদা বেগম; ৭, ৮ ও ৯নং ওয়ার্ড : ফরিদা ইলিয়াছ; ১০, ১১ ও ১২নং ওয়ার্ড : আয়শা রহমান; ১৩, ১৪ ও ১৫নং ওয়ার্ড : শাহিনা বেগম।

উল্লেখ্য, চাঁদপুর পৌরসভার নির্বাচন গত ১০ অক্টোবর অনুষ্ঠিত হয়। এ নির্বাচনে মেয়র পদে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী চাঁদপুর জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় আইন অনুষদ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি অ্যাডঃ জিল্লুর রহমান জুয়েল বিপুল ভোটে জয়লাভ করেন। ইভিএম পদ্ধতিতে হওয়া এই ভোটে জিল্লুর রহমান জুয়েল বিএনপি মনোনীত প্রার্থী আক্তার হোসেন মাঝিকে ৩১ হাজারেরও অধিক ভোটে পরাজিত করে মেয়র নির্বাচিত হন। একই সাথে পৌরসভার ১৫টি ওয়ার্ডে ১৫ জন কাউন্সিলর এবং সংরক্ষিত পাঁচটি ওয়ার্ডে পাঁচজন মহিলা কাউন্সিলর নির্বাচিত হন। এই ২১ জন আজ ২৪ অক্টোবর শনিবার শপথ নিবেন। আর এই শপথ গ্রহণের মধ্য দিয়ে ১২৫ বছরে পা দেয়া চাঁদপুর পৌরসভার দ্বাদশ কর্ণধার অ্যাডঃ জিল্লুর রহমান জুয়েলের নেতৃত্বে পৌর পরিষদের যাত্রা শুরু হবে। চাঁদপুর পৌরবাসী পাবে তারুণ্যদীপ্ত মেধাবী একজন মেয়র। আর মেয়র জিল্লুর রহমান জুয়েলও এক ঝাঁক নতুন নির্বাচিত কাউন্সিলরকে নিয়ে তাঁর কাঙ্ক্ষিত চাঁদপুর শহর গড়ার যাত্রা শুরু করবেন।