• পরীক্ষামূলক সম্প্রচার
  • রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭
  • ||
  • আর্কাইভ

ব্রেকিং নিউজ

শিক্ষামন্ত্রীর অভিনন্দন

ভারতকে হারিয়ে যু্ব বিশ্বকাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ

প্রকাশ:  ১০ ফেব্রুয়ারি ২০২০, ১৫:২৪
স্পোটর্স রিপোর্টার ।।
প্রিন্ট

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে নানা নাটকীয়তা। অবশেষে ভারতের মত শক্তিশালী দলকে ৩ উইকেটের ব্যবধানে হারিয়ে প্রথমবারেরমত যুব বিশ্বকাপ ক্রিকেটে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। রোববার দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত যুব বিশ্বকাপের ফাইনালে প্রথমে ব্যাট করে ১৭৭ রানে অলআউট হয় ভারত। টার্গেট তাড়া করতে নেমে ২৩ বল হাতে রেখে জয় নিশ্চিত করে আকবর আলীর নেতৃত্বাধীন বাংলাদেশ যুব দল। আকবর আলী ৪৩ রানে অপরাজিত থাকেন।

ভারত প্রথমে ব্যাট করে ১৭৮ রান সংগ্রহ করে। ভারতের বিপক্ষে ৪১ ওভারে ৭ উইকেটে ১৬৩ রান করেছে তারা, আর দরকার ১৫ রান। এই সমীকরণে থাকতে নেমেছে বৃষ্টি। ক্রিজে আছেন আকবর আলী ও রাকিবুল হাসান। আর খেলা না হলে ডাকওয়ার্থ লুইসে বাংলাদেশই হবে চ্যাম্পিয়ন। এই পর্যায়ে বাংলাদেশ এগিয়ে আছে ১৬ রানে। 

অতঃপর ত্রিশ বলে ৭ রান বেধে দিলে বাংলাদেশ ১৭০রান করে জয়ের লক্ষে পৌঁছে যায় ৭ উইকেটে। পারভেজ হোসেন হাফসেঞ্চুরির আক্ষেপ নিয়ে বিদায় নিলেও আকবর আলী ও রাকিবুল হাসানের ধীর ব্যাটিংয়ে বাংলাদেশের আশা বাঁচিয়ে রাখেন। ১৪৩ রানে ৭ উইকেট হারানোর পর তাদের অবিচ্ছিন্ন জুটি ২৭ রান করে বাংলাদেশকে বিশ্বকাপ জয়ের শিরোপা এনে দেয়। টাইগার যুবাদের বিশ্বকাপ জয়ে প্রাণঢালা অভিনন্দন জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডাঃ দীপুমনিএমপি।

সংক্ষিপ্ত স্কোর:

ভারত: ৪৭.২ ওভারে ১৭৭ (জয়সাওয়াল ৮৮, সাক্সেনা ২, তিলক ৩৮, প্রিয়ম ৭, জুরেল ২২, বীর ০, আনকোলেকার ৩, বিশনয় ২, সুশান্ত ৩, কার্তিক ০, আকাশ ১; শরিফুল ২/৩১, সাকিব ২/২৮, অভিষেক ৩/৪০, রাকিবুল ১/২৯)।

বাংলাদেশ: ৪২.১ ওভারে ১৭০/৭ (৪৬ ওভারে লক্ষ্য ১৭০) (পারভেজ ৪৭, তানজিদ ১৭, মাহমুদুল ৮, তৌহিদ ০, শাহাদাত ১, আকবর ৪৩*, শামীম ৭, অভিষেক ৫, রাকিবুল ৯*; বিশনয় ৪/৩০, সুশান্ত ২/২৫, জয়সাওয়াল ১/১৫)।

ফলাফল:  ডি/এল এ বাংলাদেশ ৩ উইকেটে জয়ী। 

ম্যাচ-সেরা: আকবর আলী। 

টুর্নামেন্ট-সেরা: যশস্বী জয়সাওয়াল।