• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

প্রধানমন্ত্রী প্রমাণ করেছেন তিনি বিশ্ব মানবতারও নেত্রী: নাসিম

প্রকাশ:  ০২ অক্টোবর ২০১৭, ১৮:৩০
সিরাজগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট

বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিশ্বের মমতাময়ী নেত্রী মন্তব্য করে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও স্বাস্থ্য মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে শেখ হাসিনা বিশ্বে প্রশংসা কুড়িয়েছেন। মিয়ানমার সরকার বিশ্বের চাপের মুখে নথি স্বীকার করে রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে বাধ্য হবে বলেও তিনি মন্তব্য করেছেন।

বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার প্রশংসা করে নাসিম আরো বলেছেন এ দেশে আশ্রিত রোহিঙ্গাদের মায়ের মমতা ও বোনের ভালবাসা দিয়ে খাদ্য ভাগ করে খেয়ে শেখ হাসিনা প্রমাণ করেছেন তিনি (হাসিনা) শুধু সরকার প্রধান বা শাসক নন- মানবতারও নেত্রী। তিনি রোহিঙ্গা নাগরিকদের উপর ইতিহাসের যঘন্যতম নির্যাতনে কথা উল্লেখ করে বলেছেন মিয়ানমার বর্বর সরকার, তারা নিজের দেশের মানুষকে হত্যা করেছে, নির্যাতন ও ধর্ষণ করেছে। আর বাংলাদেশ সরকার তাদের দেশকে থেকে জীবন বাঁচাতে আসা নিরীহ মানুষকে আশ্রয় দিয়েছে, স্বাস্থ্যসেবা ও খাদ্যসহ মানবিক সকল সাহায্য দিয়ে বিরল দৃষ্টান্ত স্থাপন করেছে। 

মিয়ানমার থেকে সফরে আসা একজন মন্ত্রীকে স্বাস্থ্যমন্ত্রী নাসিম স্বাগত জানিয়ে বলেন, আপনি (মিয়ানমার মন্ত্রীকে) দেখুন আপনাদের দেশের নাগরিকরা ঘরবাড়ী ছেড়ে এসে কত কষ্ট পাচ্ছে। তাদেরকে ফিরিয়ে নিয়ে পুনবার্সনের ব্যবস্থা গ্রহণ করুন। আমরা কোন যুদ্ধ চাইনা, আমরা শান্তিপুর্নভাবে এ সংকটের সমাধান চাই।

সোমবার দুপুরে ৬৩৬ কোটি টাকা ব্যয়ে সিরাজগঞ্জের শিয়ালকোলে নির্মাণাধীন শহীদ এম.মনসুর আলী মেডিকেল কলেজ ও হাসপাতালের নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শন কালে রোহিঙ্গা প্রসঙ্গ নিয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

তিনি সিরাজগঞ্জসহ কাজীপুরের সামগ্রিক উন্নয়নের চিত্র তুলে ধরে আগামী এক বছরের মধ্যে সকল উন্নয়ন কাজ শেষ করার জন্য সংশ্লিস্ট সকলের প্রতি আহবান জানিয়েছেন।

এর আগে রোববার বিকেলে মোহাম্মদ নাসিম কাজীপুরে নবনির্মিত শহীদ এম মনসুর আলী ইন্সটিটিউট অফ হেলথ টেকনোলজী (আই এইচটি ভবন) , নির্মাণাধীন বেগম আমেনা মনসুর টেক্সটাইল ইন্সটিটিউট, ৫ শ” আসন বিশিষ্ট শহীদ এম মনসুর আলী অডিটোরিয়াম, যমুনা নদীর ভাঙ্গন প্রতিরোধ কার্যক্রম ও প্রস্তাবিত পর্যটন কেন্দ্র ও মেডিকেল এ্যসিস্টেন্ট ট্রেনিং স্কুলের নির্মাণ স্থান পরিদর্শন করেন। এ সময় তিনি যমুনার ভাঙ্গন থেকে সিরাজগঞ্জ কাজীপুর রক্ষায় সম্প্রতি ৪ শ ৬৫ কোটি টাকার পানি উন্নয়ন বোর্ডের একটি প্রকল্প একনেক বৈঠকে অনুমোদিত হওয়ায় তার নির্বাচনী এলাকার জনগণের পক্ষ থেকে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কৃতজ্ঞতা ও অভিনন্দন জানান। 

সিরাজগঞ্জের চলমান উন্নয়ন চিত্র তুলে ধরে মোহাম্মদ নাসিম বলেন, দ্রুতগতিতে শহীদ এম.মনসুর আলী মেডিকেল কলেজ এন্ড হাসপাতালের কাজ চলছে। জাতীয় নির্বাচনের আগেই কলেজের শিক্ষাবর্ষ চালু হবে। ১৭৬ কোটি টাকা ব্যয়ে চারলেনের প্রকল্পের কাজও দ্রুত শুরু করা হবে। আর সিরাজগঞ্জের মানুষকে নদীভাঙ্গন থেকে রক্ষার জন্য ৫শ কোটি টাকা ব্যয়ে বড় একটি প্রকল্প গ্রহণ করা হয়েছে। প্রকল্পটি বাস্তবায়ন হলে সিরাজগঞ্জ বাসী নদীভাঙ্গন থেকে রক্ষা পাবে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আলাদা দৃষ্টি রয়েছে সিরাজগঞ্জের প্রতি। এজন্য সিরাজগঞ্জে ব্যাপক উন্নয়ন কাজ বাস্তবায়ন হচ্ছে। এ উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় আগামী নির্বাচনে সিরাজগঞ্জের সবগুলো আসনেই আওয়ামী লীগ জয়লাভ করবে। 

পরিদর্শনকালে প্রকল্পের পিডি ডা. বাকির হোসেন, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক আবু নুর মোহাম্মদ শামসুজ্জামান, পৌর মেয়র সৈয়দ আব্দুর রউফ, সিভিল সার্জন ডা. শেখ মো. মনজুর রহমান, গনপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী আনোয়ারুল আজিম সহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সর্বাধিক পঠিত